জাতীয়রকমারিরাজনীতিস্বাস্থ্যপাতা

আক্কেলপুরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার-২০২১ অনুষ্ঠিত

আক্কেলপুর প্রতিনিধি :“জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার সকাল সাড়ে দশটায় উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার এস. এম. হাবিবুল হাসানের সভাপতিত্বে খাদ্যের নিরাপদতা সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সালাম আকন্দ।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা বুলবুলি, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, জয়পুরহাট জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মোনতাসির মামুন, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মাষ্ঠার, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাধেশ্যাম আগরওয়ালা, আক্কেলপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ খাঁন, আক্কেলপুর প্রেসক্লাবের সভাপতি ওমপ্রকাশ আগরওয়ালা, আক্কেলপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি শ্রী বিরেন চন্দ্র দাস গোপীনাথপুর ইউপি চেয়ারম্যান আবু সাইদ জোয়ারদার ও সোনামূখী ইউপি চেয়ারম্যান ডি এম রাহেল ইমাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা রানী পাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মকবুল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ সোহেল রানা, উপজেলা সেনেট্যারি ইন্সপেক্টর শামসুর নাহার, প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ তার বক্তব্যে বলেন, বাংলাদেশে নিরাপদ খাদ্য নিশ্চিত করণ ও স্বাস্থ্য সুরক্ষায় বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে দেশের মানুষের উন্নয়নের জন্য খাদ্য নিরাপত্তা ও খাদ্য উৎপাদন সুরক্ষা বিয়ষে ব্যপক কর্ম পরিকল্পনা হাতে নিয়েছে। তিনি সকলকে খাদ্য নিরাপদতায় সকলকে সহযোগিতা ও সচেতনতা বৃদ্ধির জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো.আব্দুল হান্নান।

খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনারে বক্তারা বলেন, নিরাপদ খাদ্য পেতে হলে ক্রেতা বিক্রেতাসহ কৃষককে সচেতন করে গড়ে তুলতে হবে। খাদ্য নিয়ে বিভিন্ন উন্নয়ন মূলক কথা তুলে ধরেন উপস্থিত বক্তাগণ।

———————

(চৈতন্য চ্যাটার্জী)                                    আক্কেলপুর, জয়পুরহাট

0Shares

Comment here