অর্থনীতিজাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

রাজধানীতে ৭৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ জব্দ, গ্রেফতার ৬

ওমর ফারুক : রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় ছয়জন ব্যক্তিকে তল্লাশি করে ৮ দশমিক ৯৬ কেজি সাপের বিষ জব্দ করা হয়েছে। জব্দকৃত বিষের আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। সাপের বিষ চোরাচালানকারী আন্তর্জাতিক চক্রের সদস্য সন্দেহে ওই ছয় জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে র‌্যাব-২ এর সিনিয়র এএসপি আব্দুল্লাহ আল মামুন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার বিকালে দক্ষিণখান থানাধীন ৫০ নম্বর ওয়ার্ডের গুলবার মুন্সি স্মরণী রোড থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো- মো. মাসুদ রানা (২৪), মো. ছফির উদ্দিন শানু (৫০), মো. তমজিদুল ইসলাম ওরফে মনির (৩৪), মো. আলমগীর হোসেন (২৬), ফিরোজা বেগম (৫৭) ও আসমা বেগম (৪২)।

আল মামুন জানান, তাদের সঙ্গে থাকা ব্যাগের ভেতর তল্লাশি করে কাচের জারে রক্ষিত অবস্থায় ৮ দশমিক ৯৬ কেজি (জারসহ) সাপের বিষ পাওয়া যায়, যার আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। এছাড়াও তাদের কাছ থেকে সাপের বিষ সংক্রান্ত সিডি ও সাপের বিষের ম্যানুয়াল বই উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, একটি নিদিষ্ট গোষ্ঠীর কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা রয়েছে। তাই অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান হচ্ছে। গ্রেফতারকৃত আসামিরা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য বলেও দাবি করে র‌্যাব।

0Shares

Comment here