জাতীয়প্রযুক্তিলাইফস্টাইলস্বাস্থ্যপাতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির বৈঠক বৃহস্পতিবার

এসকে জামান  : আগামী বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ভার্চুয়ালি বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার (১৪ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এসময় প্রধানের ভার্চুয়াল বৈঠকের নানা দিক তুলে ধরেন তিনি।

এই প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, দুই প্রধানমন্ত্রীর বৈঠকে আমাদের উল্লেখযোগ্য কয়েকটি ইস্যু তুলে ধরা হবে। সাধারণত যেসব ইস্যু নিয়ে আলোচনা হয়, সেসবই প্রাধান্য পাবে।

তবে পানি সমস্যা, সীমান্ত নিয়েও আলোচনা হবে বলে আশা করছি। ভারত আমাদের বিশ্বস্ত বন্ধু। আমাদের বিজয় ভারতেরও বিজয়। আমাদের বিজয়ে ভারতের গৌরব করার মতো কারণও রয়েছে।

তিনি বলেন, দুই প্রধানমন্ত্রীর বৈঠকে বেশ কিছু প্রকল্প উদ্বোধন করা হবে বলে আমরা আশা করছি। সেসময় চিলাহাটি-হলদিয়া রুটে ট্রেনলাইন উদ্বোধন করা হবে। এ রুটটি ৫৫ বছর আগে চালু ছিলো। সেটা এখন নতুন করে আবার চালু করা হবে।

তবে ভাসানচর নিয়ে কোনো আলোচনা হবে কিনা? এমন প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভাসানচর নিয়ে ভুল বার্তা দেওয়া হচ্ছে। ভাসানচরের আশপাশে আরও দ্বীপ আছে। ভাসানচরসহ আশপাশের দ্বীপে বসতিও আছে। এসব দ্বীপ কখনোই ডুবে যাবে না।

বঙ্গবন্ধুর খুনিকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে দু’জনের একজন যুক্তরাষ্ট্রে ও আরেকজন যুক্তরাজ্যে লুকিয়ে রয়েছেন। তাদের নিয়ে অনেক লেখালেখিও হয়েছে। তবে আমরা যেভাবেই হোক খুনিদের ফিরিয়ে আনবো।

0Shares

Comment here