জাতীয়প্রযুক্তিরকমারিরাজনীতি

সিলেট নগরীর দক্ষিণ সুরমা থানায় ওপেন হাউজ ডে-২০২০ অনুষ্ঠিত

সৈয়দ সিরাজুল ইসলাম হাসান : শনিবার  সকাল সাড়ে ১১টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ এর দক্ষিণ সুরমা থানার প্রাঙ্গণে দক্ষিণ সুরমা থানার ওপেন হাউজ ডে-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসএমপির পুলিশ কমিশনার মোঃ নিশারুল আরিফ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মো. শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ সুহেল রেজা পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ-অপরাধ) জনাব মোঃ এহসান চৌধুরী পিপিএম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (দক্ষিণ সুরমা থানা) জনাব মোঃ ইসমাইল হোসেন পিপিএম, দক্ষিণ সুরমা থানা এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে অত্র এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য পুলিশ কমিশনারের সম্মুখে উপস্থাপন করেন।

এতে পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন উপস্থিত সাধারণ জনগন।

অনুষ্ঠান শেষ পর্যায়ে উপস্থিত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই পুলিশ কমিশনার সাধারণ জনগনের উদ্দেশ্যে বলেন ‘আমরা আপনাদের পাশে থাকব, আপনারা আমাদের পাশে থাকবেন। তিনি বলেন চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি বন্ধে পুলিশের কাজ অব্যাহত আছে। তিনি আরও বলেন যদি কোন সংক্ষুব্দ ব্যক্তি থানায় মামলা নিয়ে আসে তাহলে তা রুজু করা হবে। পরে তদন্তের ভিত্তিতে যাচাই করা হবে মামলা সত্য না মিথ্যা। এ ব্যাপারে তথ্য দিয়ে সাধরণ জনগণকে সহায়তা করার আহব্বান জানান তিনি। জুয়া খেলার ব্যাপারে তিনি বলেন তীর শিলং খেলার এজেন্টদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে এবং কিশোর গ্যাং ও চাঁদাবাজদের তালিকা সংগ্রহ করা হচ্ছে। এই বিষয়ে সকলের সহযোগিতা ও এগিয়ে আসার আহবানও তিনি জানান। প্রতি মাসের ১২ তারিখে দক্ষিণ সুরমা থানা প্রাঙ্গণে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে মর্মে তিনি ঘোষণা করেন।

0Shares

Comment here