জাতীয়প্রযুক্তিরকমারিরাজনীতিস্বাস্থ্যপাতা

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন

শ্রীমঙ্গল প্রতিনিধি
সৈয়দ আমিনুল ইসলাম :মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ শুক্রবার (১১ডিসেম্বর)বিকাল ৪ ঘটিকার সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের.ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিরোধীদের শাস্তির দাবিতে, শ্রীমঙ্গল সম্মিলিত সাংস্কৃতিক জোট, শ্রীমঙ্গল পৌরসভার সম্মুখে মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির পিতার ভাস্কর্য ভাঙার মাধ্যমে মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। দেশের শিল্প-সংস্কৃতির জন্য এটি মারাত্মক হুমকি স্বরূপ।

দেশের অব্যাহত উন্নয়ন-অগ্রগতি যারা সহ্য করতে পারছে না। তারাই জাতির পিতার ভাস্কর্য ভেঙে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।


জাতির পিতার ভাস্কর্য ভাঙার সঙ্গে কোনও দুরভিসন্ধি আছে কিনা তা খতিয়ে দেখতে এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জোর দাবি জানানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর মানে এই দেশের অস্তিত্বের উপর আঘাত। উন্নয়নের গতিধারাকে বাধাগ্রস্থ করতে মৌলবাদী শক্তিরা ষড়যন্ত্রে লিপ্ত। এখন ঘরে বসে থাকলে চলবে না। এমন নেক্কারজনক কাজ প্রতিরোধে সবাইকে সজাগ থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, শ্রীমঙ্গল প্রেসক্লাব এর সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী বুলেট, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি আনিছুল ইসলাম আশরাফী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোমিনুল ইসলাম সোহেল, নাগরদোলা থিয়েটারের সভাপতি অনুরুদ্ধ সেনগুপ্ত, শ্রীমঙ্গল সম্মিলিত নাট্য পরিষদ সভাপতি রজত শুভ্র চক্রবর্তী, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুউজ্জাম ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

0Shares

Comment here