জাতীয়প্রযুক্তিরকমারিরাজনীতিলাইফস্টাইল

খুলনায় আসক এর উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস ২০২০ পালিত”

নাঈম হাসান খুলনা  নিজস্ব প্রতিবেদক : খুলনায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ‘আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন খুলনা বিভাগের পক্ষ থেকে র‌্যালি ও পথ সভার কর্মসূচির আয়োজন করা হয়।

আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল দশ(১০) ঘটিকায় নগরীর ডিসি অফিস থেকে থেকে র‌্যালিটি শুরু হয়। র‌্যালি শেষে শহীদ হাদিস পার্কে একটি পথ সভা আয়োজিত হয়। পথসভা চলাকালে অনুষ্ঠিত খুলনা আসক এর বিভাগীয় সাধারন সম্পাদক মোঃ শাহাদাত হোসেন শাওন এর সঞ্চালনায় এবং সভাপতি শরীফ মনজুর শামীম বাবুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এড. সুজিত অধিকারী কেন্দ্রীয় উপদেষ্টা আসক ও সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ খুলনা জেলা।

বিশেষ অতিথি ছিলেন সাইফুল ইসলাম বাবলু, সহ সম্পাদক দৈনিক সময়ের খবর, শেখ সালাউদ্দিন আহমেদ পিকু সভাপতি আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা খুলনা মহানগর, এস এম মাহবুবুর রহমান, সম্পাদক নতুন সকাল, এডভোকেট লুৎফর কবির  নওরোজ পিপি দুদক, জনাব গোলাম সরোয়ার হাওলাদার উপদেষ্টা, আসক খুলনা জেলা। বক্তব্য প্রদান করেন আব্দুল কাইয়ুম খান, সভাপতি আসক খুলনা জেলা, শরিফ আহমেদ মোল্লা সাধারণ সম্পাদক (আসক) খুলনা জেলা, মোঃ রাজু আহম্মেদ যুগ্ন সম্পাদক, আবু হামজা বাধঁন সহ সভাপতি খুলনা বিভাগ, বি এম রাকিব হাসান সভাপতি খুলনা রিপোটার্স ক্লাব, মোঃ আসিফ ইকবাল সহ সভাপতি খুলনা বিভাগ, খোশনুর জনি, সমাজ কল্যাণ সম্পাদক খুলনা বিভাগ, নিজাম উদ্দিন সহ-সম্পাদক, শেখ ওবায়দুল্লাহ সহ-সভাপতি, মোঃ শহিদুল ইসলাম সহ-সভাপতি, মোঃ ইলিয়াস সহ সভাপতি, আসাদুজ্জামান ডাবলু সহ সাধারণ সম্পাদক,আমিনুল ইসলাম সাংগঠনিক সম্পাদক,  আইয়ুব খান, সহ সাধারণ সম্পাদক, আকতার, আইন বিষয়ক সম্পাদক,  মাহমুদুল হাসান শামিম, ক্রীড়া সম্পাদক, আব্দুর রহিম, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মিরাজুল নাজমুল ইসলাম, শফিকুল ইসলাম, মোঃ আনিসুর রহমান হিরণ,  হাসিবুর রহমান হীরা,মোহাম্মদ আকরাম।
আরো বক্তব্য রাখেন খুলনা জেলা কমিটির, ডা. জয়দেব সরকার, সভাপতি (ফুলতলা উপজেলা কমিটি) মোঃ রবিউল ইসলাম, সাধারন সম্পাদক ফুলতলা উপজেলা কমিটি। এছাড়াও বিভিন্ন সংগঠনের সামাজিক ও সাংবাদিকবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বর্তমানে মানবাধিকার লঙ্ঘণের চরম প্রতিযোগিতা চলছে। গণমাধ্যমের স্বাধীনতা এবং গণতন্ত্র এই দুই বিষয়ে দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বাক স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা এবং গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্যদিয়ে মানুষের সব অধিকার প্রতিষ্ঠা করতে হবে।
সমাবেশে বক্তারা মানবাধিকার লঙ্ঘনের সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানান। একই সাথে ‘আসক যাহাতে মানবাধিকার রক্ষায় কাজ করতে পারে তার সহায়ক পরিবেশ সৃষ্টিরও দাবি জানান হয়।
0Shares

Comment here