জাতীয়প্রযুক্তিরকমারিরাজনীতিস্বাস্থ্যপাতা

হবিগঞ্জে প্রায় ২কোটি টাকা সমপরিমান মাদক দ্রব্য ধ্বংস করেছ বিজিবি

নিজস্ব প্রতিনিধি : ৫৫বিজিবি ব্যাটালিয়ান মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রায় ২ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। সোমবার (৭ডিসেম্বর) হবিগঞ্জ বিজিবি ব্যাটালিয়ান প্রশিক্ষণ মাঠে ৫৫ ব্যাটালিয়ান এর অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরীর নেতৃত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। “মাদককে না বলুন” স্লোগান লেখা কয়েকটি পাত্রে মদ ঢেলে ধ্বংসকরণ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও হবিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সহকারী পুলিশ সুপার (মৌলভীবাজার – শ্রীমঙ্গল) আসিকুজ্জামান আসিক, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন, মাধবপুর প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

বিজিবি জানায়, হবিগঞ্জের ভারতীয় সীমান্ত এলাকায় জুলাই মাসের ১ তারিখ থেকে ডিসেম্বর মাসের ৩ তারিখ পর্যন্ত জেলার মাধবপুর,চুনারুঘাট ও শ্রীমঙ্গল উপজেলায় মাদক বিরোধী অভিযানে ৫ মাসে ২ কোটি ১৭ লাখ ১১ হাজার ৫২৩ টাকা মূল্যের মাদক জব্দ করে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি।

বিজিবি-৫৫ ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল সামিউন্নবী জানান, ৫ মাসে জব্দকৃত মাদকের মাঝে রয়েছে ৪ হাজার ৩০৩ বোতল ফেন্সিডিল, ৪ হাজার ৫৭৮ বোতল বিদেশি মদ, গাঁজা ৩ হাজার ৫৩.১৬৮ কেজি, ইয়াবা ৭ হাজার ৫৭০ পিস, বিয়ার ৬১৩ বোতল, সিরাপ ১৯ বোতল, ট্যাবলেট ১৯ পিস ও বিডি ১৯ প্যাকেট। সোমবার জব্দকৃত মাদকের মাঝে ১ কোটি ৭৯ লাখ ৮২ হাজার ২৩৩ টাকা মূল্যের মাদক ধ্বংস করা হয়।

 

তিনি আরো জানান, উল্লেখিত সময়ে অভিযানে ১৫৩ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয় এবং তাদের কাছ থেকে ৩৭ লাখ ২৯ হাজার ২৯০ টাকার মাদক উদ্ধার করা হয়। এ ব্যাপারে বিজিবি ১১১টি মাদক মামলা দায়ের করে। অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, ভ্যাট, কাস্টমস, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন।

0Shares

Comment here