জাতীয়প্রযুক্তিরকমারিরাজনীতি

রাজধানীর ফুলবাড়িয়া মার্কেটে উচ্ছেদ অভিযানে হামলা, আহত ৩

নিজস্ব প্রতিবেদক : গুলিস্তানের ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট উচ্ছেদ অভিযানে গিয়ে ব্যবসায়ীদের বাধার মুখে পড়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এক পর্যায়ে পুলিশের ওপর হামলা চালায় ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ-সাংবাদিকসহ তিনজন আহত হন।

পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এই বিপণিবিতানে উচ্ছেদ অভিযানে যান সিটি করপোরেশনের কর্মকর্তারা। কিন্তু ব্যবসায়ীদের বাধার মুখে বেলা সাড়ে ১২টার পরও তারা অভিযান শুরু করতে পারেননি।

পরে বেলা পৌনে ১টার দিকে এক্সকাভেটর দিয়ে মার্কেটের নগর প্লাজার সামনের ফুটপাতে থাকা একটি দোকান ভাঙা শুরু করা হয়। এতে উত্তেজিত দোকানিরা ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। শুরুতে পুলিশ পিছু হটে। পরে কিছুক্ষণের মধ্যেই কয়েক রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এরপরই উচ্ছেদ অভিযান শুরু হয়।

সিটি কর্পোরেশনের কর্মকর্তারা জানান, ওই মার্কেটের নকশার বাইরে গিয়ে লিফট, সিঁড়ি, টয়লেটের জায়গা দখল করে অবৈধ দোকান তৈরি করা হয়েছে। এরকম ৯১১টি দোকান চিহ্নিত করার পর সেগুলো উচ্ছেদের সিদ্ধান্ত জানিয়ে তিন দিন আগে নোটিস দেয়া হয়। পাশাপাশি মাইকিংও করা হয়।

উচ্ছেদের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, ব্যবসায়ীদের বাধায় নির্ধারত সময়ে অভিযান শুরু করা সম্ভব হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর আমরা উচ্ছেদ শুরু করেছি। আগামীতেও আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

0Shares

Comment here