জাতীয়প্রযুক্তিরাজনীতিস্বাস্থ্যপাতা

ভোলা তজুমদ্দিনে অবৈধভাবে মাটি কাটার দায়ে ১লক্ষ টাকা জরিমানা: জাহাজ ভেকুসহ ২ জন আটক

টিটু মজুমদার তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনে অবৈধভাবে নদীর তীর থেকে মাটি কাটার অপরাধে একটি জাহাজ, একটি ভেকু ও ২ ব্যক্তিকে আটক করেছে উপজেলা প্রশাসন।পরে আটককৃতদের বিরুদ্ধে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে ১ লক্ষ টাকা জরিমাণা করা হয়। আর আটককৃত ভেকু কোষ্টগার্ডের হেফাজতে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহি কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা যায়, উপজেলার সোনাপুর ইউনিয়নের মহিষখালী এলাকায় বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে অবৈধভাবে মাটি কেটে জাহাজে করে ঢাকায় নেয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আজ (৫ ডিসেম্বর) শনিবার দুপুর ২টায় উপজেলা নির্বাহি কর্মকর্তার নেতৃত্বে সেখানে মোবাইল কোট পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে মাটি কাটার দায়ে ২জন শ্রমিকসহ জাহাজ ও ভেকু আটক করা হয়।

আটককৃত দুইজন হলেন, আলিরতেক নারায়ণগঞ্জ এলাকার ইসমাইলের ছেলে মেহেদী হাসান (৩০) ও একই এলাকার আব্দুল খালেকের ছেলে আওলাদ হোসেন (৩০)।

আটককৃতদের বিরুদ্ধে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে ১ লক্ষ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা। আটক ভেকু কোষ্টগার্ডের হেফাজতে রাখা হয়েছে।

0Shares

Comment here