জাতীয়রকমারিরাজনীতিস্বাস্থ্যপাতা

কুষ্টিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার প্রদান

এম,এইচ,আল-মামুন : কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুষ্টিয়া সদর উপজেলার আয়োজনে ৩৬০ জন কৃষকদের মাঝে পেয়াজ,বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এসময় প্রতিজন কৃষকে দেওয়া হয়েছে,৭৫০ গ্রাম পেয়াজ বীজ,২০ কেজি ডি এ পি ও ১০ কেজি এম ও পি সার ও প্রত্যেক কৃষক ১ বিগা পেয়াজ আবাদের জন্য সার বীজ পাই।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আতাউর রহমান আতা (চেয়ারম্যান উপজেলা পরিষদ)। এসময় তিনি বলেন,বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার তাই কৃষি কাজকে এগিয়ে নেওয়ার জন্য সারা বাংলাদেশ এমন উদ্যোগ অনেক আগে থেকে নিয়েছে, তাই প্রতিবারের ন্যায় আবারো আপনাদের মাঝে বিনামূল্যে সরকারের দেওয়া বীজ,ও রাসায়নিক আপনাদেরকে দিতে পারছি।আপনাদের কৃষি কাজকে এগিয়ে নেওয়ার জন্য,যা সহায়তা প্রয়োজন তা আপনারা এই উপজেলার কৃষি কর্মকর্তাদের মাধ্যমে পাবেন।

এ সময় উপস্থিত ছিলেন,কৃষিবিদ রঞ্জন কুমার প্রামানিক (অতিরিক্ত উপ-পরিচালক, শষ্য)
কৃষিবিদ,আরশেদ আলী চৌধুরী (অতিরিক্ত উপ- পরিচালক, উদ্যান) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামার বাড়ি।

উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন,কৃষিবিদ বিষ্ণুপদ সাহা উপজেলা কৃষি অফিসার।তিনি বলেন,সরকার কৃষি কাজকে উন্নতি করার লক্ষে সবসময়ই কৃষকদের পাশে রয়েছে এবং থাকবে অতএব  আপনাদের কৃষি আবাদের জন্য সকল প্রকারের সহায়তা করা হবে।আপনারা কৃষি কাজকে বাড়িয়ে তোলেন আমরা সকলেই আপনাদের পাশে আছি সবসময়। এই সভায় সভাপতিত্ব করেন,জুবায়ের হোসেন চৌধুরী(উপজেলা নির্বাহী অফিসার সদর)তিনি বলেন,বর্তমাণ সরকার কৃষিবান্ধব সরকার, কৃষি কাজকে উন্নততর করার লক্ষে কৃষি প্রণোদনা সঠিকভাবে বাস্তবায়নের জন্য আপনাদের সকলের সহোযোগীতা কাম্য।

0Shares

Comment here