অর্থনীতিজাতীয়ধর্মকর্মপ্রযুক্তি

আসক খুলনা বিভাগীয় কমিটি কর্তৃক ফুলতলা উপজেলা কমিটির সভাপতিকে ফুল দিয়ে বরণ

নিজস্ব সংবাদদাতা: আসক ফাউন্ডেশন কর্তৃক খুলনা বিভাগীয় কমিটির পক্ষ থেকে ফুলতলা উপজেলা কমিটির সভাপতি ডা. জয়দেব সরকারকে ফুল দিয়ে বরন করা হয়েছে।

কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আজ বুধবার আসক ফাউন্ডেশন ফুলতলা উপজেলা সভাপতি ডা. জয়দেব সরকারকে বরন করে নেন বিভাগীয় সভাপতি শরীফ মনজুর শামীম বাবু। খুলনা বিভাগীয় কমিটির পক্ষ থেকে এসময় তাদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় সাধারন সম্পাদক মোঃ শাহাদাত হোসেন শাওন, যুগ্ন সম্পাদক মোঃ রাজু আহম্মেদ, ফুলতলা কমিটির সাংঠনিক সম্পাদক শেখ জিল্লুর রহমান সহ প্রমুখ।

শুভেচ্ছা বিনিময় শেষে বিভাগীয় সভাপতি শরীফ মনজুর শামীম বাবু এক আলোচনায় বলেন মানবাধিকার কি? হাউ টু প্রটেক্ট হিউম্যান রাইটস ? যাবতীয় মানবাধিকার লঙ্ঘিত বিষয়ক অপরাধ অভিযোগের প্রেক্ষিতে সত্যতা যাচাই ও পর্যবেক্ষন পূর্বক কার্যক্রম পরিচালনার মাধ্যমে মিমাংশা করা প্রশাসনকে সহায়তা ও ভূক্তভোগীদের আইনী সহায়তা প্রদান করতে হবে। এসিড সন্ত্রাস, নারী ও শিশু নির্যাতন, শিশু পাচার, বাল্যবিবাহ ও যৌতুক প্রথারোধকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন ও অপরাধীদের যথাযথ শাস্তি ও জড়িত সংশ্লিষ্ঠ সকল অপরাধীদেরও সঠিক তথ্য প্রমান সংগ্রহ করে প্রশাসনকে আইনী ব্যবস্থা গ্রহনে সহযোগীতা প্রদান করতে হবে। যুব সমাজকে মাদক দ্রব্যের ভয়াল থাবা হতে বাঁচানোর লক্ষ্যে মাদক উৎপাদন ও বিক্রির সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা গ্রহনে প্রশাসনকে সহায়তা প্রদান করা। দুর্নীতিবাজ, আয়কর ফাঁকিবাজ ও রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা ও সঠিক তথ্য সংগ্রহ করে প্রশাসনের কাছে হস্তান্তর করতে হবে।

বিদেশগামী ও প্রবাসে সৃষ্ঠ যে কোন সমস্যা সমাধান কল্পে আইনী সহযোগীতা, সার্বিক সহযোগীতা প্রদান করা সহ জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অত্র সংস্থা সময়োপযোগী বিভিন্ন সভা, সেমিনার, আলোচনা সভা, মানববন্ধন, বিভিন্ন দিবস উদযাপন, নাটক, টেলিফিল্ম ইত্যাদি কার্যক্রম অব্যাহত রেখেছে বলে তিনি জানান।

 

 

0Shares

Comment here