অর্থনীতিজাতীয়ধর্মকর্মপ্রযুক্তি

দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

স্টাফ রিপোটার : গত ২৮ নভেম্বর হয়ে গেলো রাজধানীর সেগুনবাগিচা কচি কাচার মেলায় জাতীয় দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকার ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন হয়। মোঃ শাহাদাত হোসেন শাওনের স্বাক্ষরিত এক প্রেস বার্তায় আজ মঙ্গলবার সন্ধ্যাবানী পত্রিকার পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন এবং দি ডেইলি প্রেজেন্ট টাইমস পত্রিকা কর্তৃক আয়োজিত আসক এর সম্মানীত অতিরিক্ত নির্বাহী পরিচালক খন্দকার সাইফুল ইসলাম সজলের পরিচালনায় ও খুলনা বিভাগীয় চীফ মোঃ শাহাদাত হোসেন শাওনের সঞ্চালনায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাবা নাজমুন নাহার হেনা, সম্পাদক ও প্রকাশক (ভারপ্রাপ্ত) দৈনিক সন্ধ্যাবাণী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মমতাজউদ্দীন আহমেদ, চেয়ারম্যান বাংলাদেশ প্রেস কাউন্সিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রুহুল আমিন জয়নাল, সিনিয়র ভাইস চেয়ারম্যান আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন, জনাব ফিরোজ আলম সুমন,পরিচালক আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন, জনাব জহিরুল ইসলাম জহির সভাপতি, বাংলাদেশ রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশন, জনাব তানভীরুজ্জামান মাসুম ,পরিচালক, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন, জনাব মোঃ আব্দুল খালেক মিয়া, প্রধান নির্বাহী কর্মকর্তা সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড, প্রধান আলোচক ছিলেন মোঃ শাহ আলম সচিব বাংলাদেশ প্রেস কাউন্সিল।

অনুষ্ঠানে বক্তিতা করেন ফিরোজা নাজনীন, চিফ কো-অর্ডিনেটর প্রধান কার্যালয়, জনাব লোকমান হোসেন সাইফ, খন্দকার তরিকুল ইসলাম মিলন, মনির আহম্মেদ মনি, ওসমান গণি, মফিজুর রহমান সোহেল, মশিউর রহমান সরকার, মোঃ জিন্নাতুল ইসলাম, মোঃ ফয়সাল, সাজ্জাদুর রহমান, জামাল চৌধরী বিপ্লব,মোঃ নাসির উদ্দিন নীরব, সাংবদিক সনজিদা আক্তার, লায়লা ইয়াসমিন, স্বপ্না চৌধরী, খন্দকার আহম্মেদ সাইফ,মোঃ মাসুম বিল্লাহ,মোঃ রফিকুল ইসলাম,মোঃ মেরাজ উদ্দিন, মোঃ ফরিদুজামান,মোঃ মাসুম বিল্লাহ, মোঃ দেলোয়ার হোসেন মোল্লা, হাইদার আলম শাহীন, কানিজ রুমা, মোঃ মজিবর রহমান, কান্তা ইসলাম, রুমা সহ বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলার সাংবদিক ও আসক এর নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত এর মধ্য দিয়ে দৈনিক সন্ধ্যাবাণী পত্রিকা,দি ডেইলি প্রেজেন্ট পত্রিকার স্বত্বাধিকারী ও প্রধান সম্পাদক এবং আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক মরহুম মোঃ শামসুল হক নিউটন সাহেবের প্রতি সম্মান প্রদর্শন করার জন্য এক মিনিট নীরবতা পালন করা হয় এবং বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এরপর আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত সকলে দাঁড়িয়ে জাতীয় সংগীত গান গাওয়া হয়। পরবর্তীতে কেক কেটে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গোল্ড মেডেল ও সমমনা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্টানে বক্তারা বলেন সাংবদিক হচ্ছে সমাজের বিবেক। এসিড সন্ত্রাস, নারী ও শিশু নির্যাতন, শিশু পাচার, বাল্যবিবাহ বিশেষ করে যে সকল ব্যবসায়ীদের কারনে বাজারে দ্রব্য মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে যায় এবং ভেজাল পণ্য বিক্রয়ের সাথে জড়িত সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে চিহ্নিত করে সংবাদ প্রকাশ করতে হবে । শিশু শ্রম রোধ সাংবাদিক দের বিশেষ ভাবে কাজ করতে হবে। বিনা অপরাধে জনগণ যাতে শাস্তি না পায় সেদিকে খেয়াল রাখতে হবে । যুব সমাজকে মাদক দ্রব্যের ভয়াল থাবা হতে বাঁচানোর লক্ষ্যে মাদক উৎপাদন ও বিক্রির সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। পাশাপাশি দুর্নীতিবাজ, আয়কর ফাঁকিবাজ ও রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের বিরুদ্ধে সঠিক খবর তুলে ধরতে হবে।

আলোচনা শেষে এক জমকালো সাংস্কৃতিক দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

0Shares

Comment here