অর্থনীতিজাতীয়ধর্মকর্মলাইফস্টাইল

হালুয়াঘাটে নবান্ন উৎসব উপলক্ষে আলোচনা সভা ও সাংষ্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

শাখাওয়াত হোসেন রাজন, হালুয়াঘাট প্রতিনিধি : “নতুন ধানের চিড়া দিব, নতুন ধানের খই, নতুন ধানের ভাত রেধেছি পড়শীরা সব কই” বাঙালির ঐতিহ্য নবান্ন উৎসবের চিরাচরিত এই সংস্কৃতিকে লালন করে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা প্রশাসন ও হালুয়াাঘাট কৃষি অফিসের আয়োজনে আলোচনা ও সাংষ্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক একাডেমীতে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে নবান্ন উৎসবে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন হালুয়াঘাট ধোবাউড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য জনাব জুয়েল আরেং।

অনুষ্ঠানের শুরুতেই উপজেলা নির্বাহি অফিসার মোঃ রেজাউল করিমের নেতৃত্বে আমন্ত্রিত অতিথিবৃন্দ নবান্নের ধান কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। পরে আনুষ্ঠানিকভাবে নবান্নের উৎসব শুরু ও আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সময়ে আমন্ত্রিত অতিথিবৃন্দ সকলেই পিঠা খেতে খেতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। নবান্নের পিঠা পুলির মাঝে ছিল চিতই পিঠা, মেরা পিঠা, ভাপা পিঠা ও পুলি পিঠা ইত্যাদি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ফকির উপজেলা কৃষি অফিসার মোঃ মাসুদুর রহমান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সরগম সঙ্গীত বিদ্যালয়ে অধ্যক্ষ হাতেম আলী।

0Shares

Comment here