অর্থনীতিজাতীয়প্রযুক্তিলাইফস্টাইল

হবিগঞ্জে সকল ধরনের বাস চলাচল বন্ধ, যাত্রীরা বিপাকে

হবিগঞ্জ থেকে বিশেষ প্রতিনিধি : হবিগঞ্জের মহাসড়কে সিএনজি, নছিমন, অটোরিকশাসহ সকল অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে জেলার সকল সড়কে বাস চালাচল বন্ধ করে দিয়েছে হবিগঞ্জ মোটর মালিক গ্রুপ ও বাস মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদ।

রবিবার (২৯ নভেম্বর) সকাল থেকে সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়ে বাসগুলো জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায় এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে দাবি জানিয়েছে আসছি। কিন্তু কাজ হয়নি। আল্টিমেটাম দেওয়ার পরও দৃশ্যমান কাজ হয়নি। ফলে আমরা বাধ্য হয়ে আজ দুপুরে সব বাস জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে হস্তান্তর করবো।’

সকালে বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, বাস বন্ধ থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অনেক যাত্রীই ট্রাকে করে তাদের নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন।

মাধবপুর গামী একজন শ্রমিক বলেন, ‘পূর্ব ঘোষণা ছাড়াই বাস বন্ধ করে দেওয়া নিয়মে পরিণত হয়েছে। তিনি বলেন, আগে জানলে হয়তো বিকল্প ব্যবস্থা করা যেতে। আমি সময়মতো কাজে পৌঁছাতে না পারলে আমার ক্ষতি হবে।

এর আগে গত ১৮ নভেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে হবিগঞ্জ জেলা মোটর মালিক গ্রুপ ও জেলা বাস মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদ সংবাদ সম্মেলন করে ঘোষণা দিয়েছিলো ২৮ নভেম্বরের মধ্যে মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ না হলে ২৯ নভেম্বর থেকে সড়কে যান চলাচল বন্ধ রেখে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে সব গাড়ি হস্তান্তর করে ব্যবসা গুটিয়ে নেওয়া হবে।

0Shares

Comment here