অর্থনীতিজাতীয়প্রযুক্তিলাইফস্টাইল

করোনা বিস্তার রোধে নান্দাইলে মাস্ক পরিধান ক্যাম্পেইন অনুষ্ঠিত

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরি-করোনা বিস্তার রোধ করি-এই স্লোগানকে সামনে রেখে- ময়মনসিংহ জেলা প্রশাসনের আহ্বানে সারা জেলার ন্যায় নান্দাইলেও উপজেলা প্রশাসনের আয়োজনে শতভাগ মাস্ক পরিধান করতে ও স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আজ রবিবার (২৯ নভেম্বর) সকাল ১১টা থেকে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও এলাকায় মাস্ক পরিধান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এ সময় স্থানীয় সাংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান- তুহিন,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃএরশাদ উদ্দিন পথচারী, অটোরিকশা সহ অন্যান্য যানবাহনের চালক ও যাত্রীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ সহ সাধারণ মানুষের মুখে নিজ হাতে মাস্ক পরিয়ে দেন স্হানীয় সংসদ।

এ সময় উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া, মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক বৃন্দ ও স্বেচ্ছা-সেবক দল সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউট শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃএরশাদ উদ্দিন বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকা বেলায় প্রধান মন্ত্রীর কড়া নির্দেশনা ও বিদ্যমান আইন বাস্তবায়ন করতে আমরা সবাই মিলে নান্দাইল উপজেলা সর্বত্রই মাস্কের ব্যবহার নিশ্চিত করতে চাই।

মাস্কের ব্যবহার নিশ্চিত করতে একযোগে বিভিন্ন প্রতিষ্ঠানসহ সমগ্র উপজেলাব্যাপী মাস্ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রামন থেকে রক্ষা পেতে হলে আমাদের একমাত্র হাতিয়ার হচ্ছে মাস্ক পরিধান।

নিবার্হী কর্মকর্তা (ইইএনও) আরও বলেন, এই ক্যাম্পেইনের পর সরকারি বেসরকারি দপ্তরের কোন প্রতিষ্ঠান ও অফিসে কেউ মাস্ক ছাড়া প্রবেশ করতে পারবে না, মাস্ক ছাড়া আসলে কোন সেবা পাবে না। এমন-কি-ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন ভঙ্গ কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।।

0Shares

Comment here