অর্থনীতিজাতীয়প্রযুক্তিলাইফস্টাইল

সরকার মানুষের স্বাস্থ্য সেবায় নিরলসভাবে কাজ করছেন, এডঃ আব্দুল মজিদ খান (এমপি)

আজিজুর রহমান : বর্তমান সরকার মানুষের স্বাস্থ্য সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন এমপি এডঃ আব্দুল মজিদ খান।

 

পিছিয়েপরা জনগোষ্ঠীর চিকিৎসাসেবা উন্নত করার লক্ষে বানিয়াচংয়ে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন।

আজ (২৮ নভেম্বর) শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল হাদি শাহপরান এর সভাপতিত্বে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রকল্প গ্রামীণ পিছিয়েপরা জনগোষ্ঠীর চিকিৎসা সেবাকে উন্নত করার লক্ষে বানিয়াচং উপজেলার ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে কমিউনিটি ক্লিনিক পরিচালনায় স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জননেতা আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেন বর্তমান সরকার দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও উন্নয়নের নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আ’লীগ দেশ স্বাধীন করেছে এবং জনগণের সমর্থন নিয়ে দেশের তৃণমূল পর্যায়ে চিকিৎসা সেবা জন্য কমিউনিটি ক্লিনিককে জোরদার করার লক্ষে জন প্রতিনিধিদের গুরুত্ব দিয়েছে। তাই তিনি সকল জন প্রতিনিধিদের কমিউনিটি ক্লিনিক উন্নয়নের জন্য আহ্বান জানান।

তিনি আরো বলেন বর্তমান সরকারের অনেক ভালো ভালো কাজ আছে। এর মধ্যে অন্যতম একটি কাজ হলো কমিউনিটি ক্লিনিক। গ্রামে অনেক দরিদ্র মানুষ রয়েছে এদের স্বাস্থ্যসেবা পাওয়ার সুযোগ-সুবিধা একেবারে কম। কমিউনিটি ক্লিনিক এসব মানুষের স্বাস্থ্যসেবায় ব্যাপক সহযোগিতা করছে। এসব ক্লিনিক স্বাস্থ্যক্ষেত্রে একটি বিপ্লবের নাম। ক্লিনিকে ৩০ প্রকার ওষুধ বিনা মূল্যে প্রয়োজন অনুযায়ী দেওয়া হয়। নারীদের সন্তান প্রসবের উপকরণ আছে। প্রশিক্ষিত স্বাস্থ্যসেবাকর্মী আছেন। প্রচণ্ড দুর্যোগপূর্ণ আবহাওয়ায় কারও ডায়রিয়া, শিশুসন্তান অসুস্থ হলে কোথায় যাবেন? আপনার বাড়ির পাশের এই কমিউনিটি ক্লিনিক একান্ত ভরসা হয়ে কাজ করছে। এখনো সরকারি স্বাস্থ্যকেন্দ্র গুলোই গরিব মানুষের ভরসা। উপজেলা হেলথ কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন পরিবারকল্যাণকেন্দ্র এগুলোই গরিব মানুষের স্বাস্থ্যসেবার আশ্রয়স্থল।

বানিয়াচং উপজেলায় ২৯টি কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা কার্যক্রম চলছে। এই স্বাস্থ্য সেবাকে আরো গতিশীল করতে এই কর্মশালায় আয়োজন করা হয়েছে। যার যার অবস্থান থেকে সবাই সহযোগিতা করলেই সরকারের মহতী উদ্যোগ সফল হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

 

 

0Shares

Comment here