জাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

দেশে করোনার সংক্রমণ দ্রুত বেড়েছে, স্বাস্থ্যমন্ত্রীর

দিগন্তর ডেস্ক : দেশে করোনার সংক্রমণ বেড়ে গেছে বলে ভয়ঙ্কর তথ্য দিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, আমরা ইদানিং কিছুটা অন্যমনস্ক হয়ে গেছি। মাস্ক পরা, সামাজিক দূরত্ব মানার মতো স্বাস্থ্যবিধিসহ নিয়ম-কানুন মানছি না। যে কারণে দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বেড়ে গেছে।

রোববার (২২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনেক দেশের তুলনায় এগিয়ে আছে। ভালো আছে। করোনাকালে আমাদের ওষুধের কোনও অভাব হয়নি। আমেরিকাতে ওষুধের রেশনিং করতে হয়েছে। কিন্তু বাংলাদেশে ওষুধের অভাব দেখেনি।

তিনি বলেন, সরকার যথাযথ পদক্ষেপ নিয়েছে বলেই এখনও পর্যন্ত সংক্রমণ নিয়ন্ত্রণে আছে। মৃত্যুও আমাদের দেশে কম। যথাপথ পদক্ষেপ নেওয়া হয়েছে বলেই মৃত্যুর হার কম আর সুস্থতার হার বেশি। সংক্রমণের হারও মোটামুটি নিয়ন্ত্রণে আছে।

মন্ত্রী বলেন, কিন্তু ইদানিং আমরা দেখছি, সংক্রমণের হার বাড়ছে, মৃত্যুর হারও একটু বাড়ছে। অর্থাৎ, আমরা একটু অন্যমনস্ক হয়ে গেছি। আমরা মাস্ক সেভাবে পরছি না এবং সামাজিক দূরত্ব বজায় রাখছি না।

এসময় আমাদের অবশ্যই মাস্ক পরতে হবে। সরকার ‘নো মাস্ক,নো সার্ভিস’ চালু করেছে। সবাই মিলে যদি এটা মানা হয়, তাহলে করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে রাখা সম্ভব।

তিনি বলেন, আমরা ভ্যাকসিনের ব্যবস্থা করছি। যখনই ভ্যাকসিন বাজারে আসবে, বাংলাদেশ প্রথম পর্যায়েই ভ্যাকসিন পাবে। সে ব্যবস্থা আমরা এরই মধ্যে করে রেখেছি।

0Shares

Comment here