জাতীয়রকমারিরাজনীতি

দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণকে সেবা দিন: আইজিপি

সরওয়ার হোসেন খান : আইজিপি  ড. বেনজীর আহমেদ বলেছেন, ডিএমপিতে কর্মরতদের সব অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণকে আইনি সেবা দিয়ে ভালোবাসা অর্জন করতে হবে।

সেসঙ্গে পুলিশের চাকরিটা গৌরবের সঙ্গে করতে হবে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে ডিএমপিতে কর্মরত এসআই, সার্জেন্ট ও ইন্সপেক্টরদের কল্যাণ ও জনসাধারণের সঙ্গে আচরণবিধি সম্পর্কিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ সভা হয়।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি বলেন, চাকরিটাকে ভালোবেসে নিজে সৎ হওয়ার পাশাপাশি অন্যান্য সহকর্মীকে সৎ হতে উৎসাহিত করতে হবে। যে যার অবস্থান থেকে একজন ‘হুইসেল ব্লোয়ার’ হিসেবে কাজ করলে দুর্নীতিসহ অন্যান্য অপরাধ কমে যাবে।

প্রতিটি ফোর্স ও অফিসারের কল্যাণ নিশ্চিত করতে চাই উল্লেখ করে আইজিপি বলেন, পুলিশ কল্যাণ ট্রাস্টের অধীনে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে এরই মধ্যে হার্টের রিং বসানোর কাজ শুরু হয়েছে। ক্যান্সার চিকিৎসার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ১৫টি ডায়ালাইসিস মেশিন থেকে ৪০টিতে উন্নতি করার ব্যবস্থা নেয়া হয়েছে।

মতবিনিময় সভায়  আইজিপি  ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি  ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান মতবিনিময় সভায় আইজিপি ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান।

অন্যদিকে সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, দুর্নীতির বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অবস্থান জিরো টলারেন্স। এ শহরে অপরাধ করে পুলিশের চোখ ফাঁকি দিতে যেন না পারে, সেজন্য আমরা সবসময় তৎপর রয়েছি।

ডিএমপির ফোর্সের সর্বোচ্চ কল্যাণ নিশ্চিত করা হচ্ছে উল্লেখ করে কমিশনার বলেন, জটিল চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনে বাহিরের উন্নত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়। এ ক্ষেত্রে আমরা ফোর্সের অনেক ব্যয়বহুল চিকিৎসাও করিয়ে থাকি।

এ সময় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

0Shares

Comment here