জাতীয়ধর্মকর্মরকমারিলাইফস্টাইল

এএসপি আনিসুল করিম হত্যার প্রতিবাদে বিকেলে মোমবাতি প্রজ্বলন শাগবাগে

দিগন্তর ডেস্ক : চিকিৎসার নামে বিসিএস কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিমকে হত্যার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি ঘোষণা করেছে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন।

শনিবার (১৪ নভেম্বর) বিকেল সোয়া ৫টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি পালন করা হবে বলে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এটি একটি হত্যাকাণ্ড। একইসঙ্গে যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে। বাকি আসামিদেরও যেন দ্রুত আইনের আওতায় আনা হয় ।

উল্লেখ‌্য, পারিবারিক ঝামেলার কারণে আনিসুল মানসিক সমস্যায় ভুগছিলেন। গত ৯ নভেম্বর দুপুর পৌনে ১২টার দিকে আনিসুলকে মাইন্ড এইড হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভর্তির কিছুক্ষণ পরই কর্মচারীদের ধাস্তাধস্তি ও মারধরে তার মৃত্যু হয় বলে অভিযোগ করে পরিবার। এ ঘটনায় নিহতের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ফাইজুদ্দীন আহম্মেদ বাদী হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ হাসপাতালের পরিচালকসহ এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের ৩৩ ব্যাচের ছাত্র আনিসুল করিম ৩১তম বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে নিয়োগ পান। এক সন্তানের জনক আনিসুলের বাড়ি গাজীপুরে। সর্বশেষ তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনারের দায়িত্বে ছিলেন।

0Shares

Comment here