জাতীয়প্রযুক্তিরকমারিস্বাস্থ্যপাতা

ঢাকা-১৮ আসনে আ.লীগ প্রার্থীর জয়

অনলাইন ডেস্ক : ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত করেছেন আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টার থেকে এ ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তবে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণার আগেই নির্বাচন প্রত্যাখ্যান করে আসনটিতে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি।

এদিনে ভোটারদের ভোটকেন্দ্রে আসতে ‘বাধা দেওয়া হচ্ছে’ বলে অভিযোগ করেন ধানের শীষের প্রার্থী জাহাঙ্গীর হোসেন।

তিনি বলেন, আশপাশের সব ডিস্ট্রিক্ট থেকে লোক এসেছে; সাধারণ ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারছে না। ভোটকেন্দ্রের একেবারে কাছাকাছি তারা ক্যাম্প করে রেখেছে, যেটা বেআইনি। তারা কোনোভাবেই চায় না জনগণ ভোটাধিকার প্রয়োগ করুক। তারা কোনোভাবেই চায় না ভোটাররা ভোট দিক।

তবে ইসি জানিয়েছে, বিএনপি নির্বাচনে অনিয়মের অভিযোগ করলেও সুনির্দিষ্ট কোনো অভিযোগ দেখাতে পারেনি। তবে তারা পুনর্বির্বাচনের মতো কোনো অনিয়ম প্রমাণসহ দিতে পারলে তদন্ত সাপেক্ষে ইসি তা বিবেচনা করবে।

আওয়ামী-বিএনপি প্রার্থী ছাড়াও এ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন গণপ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. মহিববুল্লা বাহার।

গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

0Shares

Comment here