জাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

পরাজয় মানছেন না ট্রাম্প

অনলাইন ডেস্ক : নির্বাচনে পরাজয় মানছেন না ট্রাম্প। শনিবার বেশ কয়েকটি টুইটে তিনি এই ঘোষণা দিয়েছেন।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, রিপাবলিকান নেতারা ইতোমধ্যে ট্রাম্পের কাছ থেকে দূরে সরে যেতে শুরু করেছেন। তবে এরপরও হাল ছাড়ছেন না তিনি। নির্বাচনে কারচুপি হয়েছে বলে এখনও তিনি দাবি করছেন। যদিও এর স্বপক্ষে তিনি কোনো প্রমাণ হাজির করতে পারেননি।

শনিবার টুইটারে দেওয়া বিবৃতিতে ট্রাম্প বলেছেন, `আমেরিকার জনগণ একটি স্বচ্ছ নির্বাচন পাওয়ার অধিকারী। এর মানে হচ্ছে, সব বৈধ ভোট গণনা এবং কোনো জাল ভোট গণনা নয়। এটাই আমাদের নির্বাচনের ওপর জনগণের পূর্ণ আস্থা নিশ্চিত করার একমাত্র পথ।

তিনি বলেছেন, `এটা হতবাক হওয়ার মতো যে, বাইডেনের শিবির এই মৌলিক নীতির সঙ্গে একমত হওয়া প্রত্যাখ্যান করছে এবং অযোগ্য বা মৃত ভোটারদের ভোট গ্রহণের মাধ্যমে প্রতারণা হলেও তারা ভোটের গণনা চায়। তারা কেবল একটি দল যারা অন্যায়ের সঙ্গে জড়িত থেকে পর্যবেক্ষকদের গণনা কক্ষের বাইরে রাখতে পারে এবং এরপর তাদের (পর্যবেক্ষক) প্রবেশাধিকার বন্ধে আদালতে লড়াই করতে পারে।

অবশ্য ট্রাম্পের এই দাবির পক্ষে কোনো প্রমাণই এখনও পাওয়া যায়নি। এমনকি ভোট গণনা বন্ধে ট্রাম্প শিবির আদালতের দ্বারস্থ হলেও তা প্রত্যাখ্যাত হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ফল নিয়ে টানা চার দিন উত্তেজনার পর শনিবার মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নির্বাচনে জয়ী হয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন।

0Shares

Comment here