জাতীয়রকমারিরাজনীতি

আক্কেলপুরে কৃষি পণ্য-সারের দাম বেশি রাখায় জরিমানা

আক্কেলপুর প্রতিনিধি : জয়পুরহাটের আক্কেলপুরে কৃষি পণ্য-সার ও কীটনাশকের দাম বেশি রাখার অভিযোগে পৃথকভাবে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীর ৫৫ হাজার টাকা জরিমানা এবং সার বোঝায় ২টি ট্রাক জব্দ করে ভ্রাম্যমান আদালত।

অভিযান চলাকালে গোপীনাথপুর বাজারের মেসার্স চিশতীয়া ট্রেডার্সের সত্তাধীকারী মোঃ আনোয়ার হোসেনের কৃষি পণ্য বিক্রির ক্ষেত্রে সার বিক্রয় লাইসেন্স না থাকায় কৃষি বিভাগ কতৃপক্ষ দোকানটি সিলগালা করেন।

শনিবার (৭ নভেম্বর) উপজেলার গোপীনাথপুর বাজারে দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম হাবিবুল হাসান।

কৃষকদের প্রতারিত করছেন এমন অভিযোগের ভিত্তিতে সারাশি অভিযান চালিয়ে মেসার্স আকাশ ট্রেডার্স, শাকিব ট্রেডার্স, মেসার্স আখিঁ ট্রেডার্স, মেসার্স হোসেন ট্রেডার্স, এবং একই ইউনিয়নের ভিকনী চারমাথার মেসার্স সুরমা ট্রেডার্সসহ মোট ৫টি প্রতিষ্ঠানে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। অভিযান কালে আরো উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোঃ শহিদুল ইসলাম ও এস আই মেহেদী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম হাবিবুল হাসান দিগন্তরকে বলেন, উপজেলায় কৃষি পণ্য

সারের কোন সংকট নেই। কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে সার সংকট তৈরী করে বেশি দামে সার বিক্রি করে কৃষকদের প্রতারিত করছে। বাজার নিয়ন্ত্রন করতে এ ধরনের অভিযান চলমান থাকবে।

 

 

0Shares

Comment here