জাতীয়রকমারিরাজনীতি

পদ্মা সেতুর ৫ হাজার ৪০০ মিটার এখন দৃশ্যমান

 

দিগন্তর প্রতিবেদক : পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ২ ও ৩ নম্বর পিয়ারের (খুঁটি) ওপর বসানো হয়েছে ৩৬ তম স্প্যান। এর ফলে দৃশ্যমান হলো সেতুর ৫ হাজার ৪০০ মিটার। শুক্রবার (৬ নভেম্বর) সকাল ৮টা ৪২ মিনিটের দিকে স্প্যানটি সফলভাবে বসানো হয়।

৩৫তম স্প্যানটি বসানোর ৭ দিনের মাথায় এই স্প্যান বসানো হলো। সম্পূর্ণ সেতু দৃশ্যমান হতে বাকি রইল আর মাত্র ৫টি স্প্যান। গত ৩১ অক্টোবর ৩৫ তম স্প্যানটি বসানো হয়েছিল।

সেতুসংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে ওয়ান-বি স্প্যানটি সেতুর ২ ও ৩ নম্বর পিলারের ওপর বসানোর কার্যক্রম শুরু হয়। আলোর স্বল্পতার কারণে স্প্যানটি ওই দিন বসানো যায়নি। শুক্রবার সকাল ৮টা থেকে আবারও বসানোর কাজ শুরু হয়। সকাল ৯টা ৪২ মিনিটের দিকে স্প্যান বসানোর কাজ সম্পন্ন হয়। এই স্প্যান বসানোর মাধ্যমে সেতুর ৫ হাজার ৪০০ মিটার দৃশ্যমান হয়েছে।

৩৫তম স্প্যান বসানোর ৭ দিনের মধ্যে এই স্প্যান বসানো হলো। গত ৩১ অক্টোবর মাওয়া প্রান্তের ৭ ও ৮ নম্বর খুঁটির ওপর বসানো হয় ৩৫তম স্প্যান। সম্পূর্ণ সেতু দৃশ্যমান হতে আর মাত্র বাকি রইল ৫টি স্প্যান। গত মাসে বসানো হয় ৪টি স্প্যান। এই মাসেও ৪টি স্প্যান বসানোর কথা আছে।

0Shares

Comment here