অর্থনীতিজাতীয়স্বাস্থ্যপাতা

খুলনায় মদ ভেবে রাসায়নিক পানে ২ জনের মৃত্যু

নাইম হাসান খুলনা নিজস্ব প্রতিবেদক : খুলনা সরকারি মহিলা কলেজের ল্যাবে সংস্কার কাজের সময় অ্যালকোহল ভেবে রাসায়নিক দ্রব্য চুরি করেছিল পারভেজ নামের এক শ্রমিক। পরে ৩ বন্ধু মিলে সেই বিষাক্ত রাসায়নিক পানে ২ জনের মৃত্যু হয়েছে। ১ জন গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে ওই তিন জনকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেয়া হয়। এরপর রাতে একজনকে ও শুক্রবার সকালে একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অপরজন চিকিৎসাধীন রয়েছেন।

মৃত দুই শ্রমিক হলেন নগরীর দৌলতপুরের পাবলা এলাকার পারভেজ ও মো: রফিক বিশ্বাস। গুরুতর অবস্থায় শামীম নামের এক শ্রমিক হাসপাতালে ভর্তি রয়েছেন। তারা সবাই পেশায় রং মিস্ত্রী।

পুলিশ জানায়, কলেজের ল্যাবে সংস্কার ও রংয়ের কাজের জন্য কয়েকজন শ্রমিককে নিয়োগ দেয়া হয়েছিল। ল্যাবে বিষাক্ত রাসায়নিক দ্রব্যকে মদ মনে করে পারভেজ বাড়িতে নিয়ে গিয়েছিল। পরে রাতে পাবলা কারিগরপাড়ায় পারভেজের বাড়ির পুকুরের সামনে তারা তিন জন মিলে সেই রাসায়নিক পান করে। পরে তাদের অবস্থা গুরুতর হলে খুমেকে নিয়ে যায় পরিবারের সদস্যরা।

কলেজের সংস্কার ও রংয়ের কাজের জন্য ওই শ্রমিকদের নিয়োগ দেওয়া হয়েছিল বলে কলেজের অধ্যক্ষ এটিএম জাকির হোসেন স্বীকার করেছেন।

0Shares

Comment here