জাতীয়রকমারিলাইফস্টাইল

খুলনায় মায়ের করা নির্যাতন মামলায় ছেলেদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

নাইম হাসান খুলনা নিজস্ব প্রতিবেদক : খুলনায় মায়ের নির্যাতন মামলায় ছেলেদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। ঘটনাটি ঘটেছে নগরীর খানজাহান আলী থানার আফিলগেট ফকিরপাড়ায়। আসামিরা হলো ফকিরপাড়ার মৃত আবুল হোসেন ফকিরের ছেলে ফকির রেজাউল ইসলাম (৫৫), তার ভাই তরিকুল ইসলাম রানা ফকির (৪৫), দু’ পুত্রবধূ শাহানাজ আক্তার (৪৫) ও জান্নাতুল ফেরদৌস রনি (৩০)।

মামলার বিবরণে জানা যায়, আটরা ফকিরপাড়ার বাসিন্দা মৃত আবুল হোসেন ফকিরের স্ত্রী লতিফা বেগম বৃদ্ধ বয়সে দু’ ছেলে দেখা শুনা না করে উল্টো সম্পত্তি দখলে মরিয়া হয়ে উঠেছে। এতে বৃদ্ধ মা রাজি না হওয়ায় তাকে দু’ ছেলে ও তাদের বধূরা নির্যাতন করে এবং মেরে ফেলার হুমকি দেয়। এসব বিষয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিকবার শালিস করে মীমাংসা করার চেষ্টা করে। কিন্তু উল্লিখিত আসামিদের কারণে বিষয়গুলো মীমাংসা হয় না। এরই ধারাবাহিকতায় গত ৩০ অক্টোবর সকাল ৭টায় মায়ের বাড়িতে গিয়ে আসামিরা তাদের নামে সম্পত্তি লিখে দিতে চাপ প্রয়োগ করে। এতে বৃদ্ধ মা রাজি না হওয়ায় তাকে আসামিরা অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমন কি তারা বৃদ্ধ মাকে এলোপাতাড়িভাবে কিল ঘুষি লাথি চড় মারতে থাকে। এক পর্যায়ে গলা টিপে হত্যার চেষ্টা করে। এ সময় বৃদ্ধার চিৎকারে এলাকাবাসী ছুটে আসলে আসামিরা দৌঁড়ে পালিয়ে যায়। যাওয়ার সময় বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার জন্য হুমকি দিয়ে যায় বলে বাদী মামলার আরজিতে উল্লেখ করেন।

এ ঘটনায় বৃদ্ধ মা লতিফা বেগম বাদী হয়ে ওই চারজনকে আসামি করে গত ১ নভেম্বর মহানগর হাকিম-এর আমলী আদালতে “খানহাজান আলী” মামলা দায়ের করেন। যার নং-সিআর-১১৪/২০। বাদীর আইনজীবী অ্যাড. মনিরুজ্জামান মনির বলেন, ওই দিন শুনানী শেষে আদালতের বিচারক মোঃ তরিকুল ইসলাম অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। সম্পত্তি নিয়ে মা-বাবার ওপর সন্তানদের নির্যাতন যেন ব্যাধিতে পরিণত হয়েছে। যা খুবই দুঃখজনক ব্যাপার বলে তিনি মন্তব্য করেন।

0Shares

Comment here