জাতীয়রকমারিলাইফস্টাইল

সবুজ মিনার যুব সংঘের পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সঃ) পালন, পুরুষ্কার বিতরন ও র‍্যালী অনুষ্ঠিত

আবুল হুসেন মৌলভীবাজার প্রতিনিধি।
সামাজিক সংগঠন সবুজ মিনার যুবসংঘ কর্তৃক আয়োজিত একি সাথে তিনটি কার্যক্রম পবিত্র ঈদে মিলাদুন্নাবী সাঃ উদযাপন উপলক্ষে ৩য় বার্ষিক মক্তব প্রতিযোগিতার পুরুষ্কার বিতরনী, মিলাদুন্নাবী সাঃ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, এবং ফ্রান্সে মহানবী সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র করায় বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল পর্যায়ক্রমে আজ ৪ নভেম্বর জান্নাতুল ফেরদৌস সুনামপুর ও জিয়াদিপুর জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

প্রথমে মক্তব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় সকাল ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত, পরে মিলাদুন্নাবী র‍্যালী ও বিক্ষোভ মিছিল জান্নাতুল ফেরদৌস জামে মসজিদের সামন থেকে সকাল ১০ঘটিকায় শুরু হয়।  এসময় প্রতিবাদ মিছিলে সবুজ মিনার যুব সংঘের সকল কর্মীবৃন্দ এবং সর্বস্তরের মুসলমান অংশগ্রহণ করেন।

তারপর ৩য় বার্ষিক মক্তব প্রতিযোগিতার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান শুরু করা হয়। সবুজ মিনার যুব সংঘের সাধারণ সম্পাদক মাওঃ শুয়াইবুর রহমান এর সঞ্চালনায় এবং মাওঃ দেলোয়ার হোসেন জালালীর সভাপতিত্বে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত শাহ সদর উদ্দিন কোরেশি রহঃ হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাঃ সাজ্জাদুর রহমান আল হাছান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরুদ্দিন সাহেব। এছাড়াও সবুজ মিনার যুব সংঘের দায়িত্বশীল কর্মী এবং বিভিন্ন জায়গা থেকে আসা প্রতিযোগি ও শিক্ষকগণ এলাকার মুরব্বিগণ উপস্থিত ছিলেন।

পরে ঈদে মিলাদুন্নাবী সাঃ সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত হয় এসময় বক্তরা মিলাদুন্নাবী সাঃ এর বিভিন্ন দিক নিয়ে জনসম্মুখে তাদের গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন।

আলোচনা শেষে মক্তব প্রতিযোগিতায় অংশগ্রহণ করে যারা বিজয়ী হয়েছে তাদের হাতে আমন্ত্রিত অতিথিবৃন্দ পুরুষ্কার তুলে দেন। পরে ঈদে মিলাদুন্নাবী সাঃ উপলক্ষে মিলাদ অনুষ্ঠিত হয় এবং সবশেষে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শেষ করা হয়।

0Shares

Comment here