জাতীয়প্রযুক্তিরাজনীতি

ইসলামপুরে জেলহত্যা দিবস পালিত

এস.এম হোসেন রানা, ইসলামপুর প্রতিনিধি : আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়। ১৫ আগস্টের নির্মম হত্যাকা-ের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এ এইচ এম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

জাতি আজ মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে পালিত হচ্ছে শোকাবহ এই দিনটি।

জেলহত্যা দিবস উপলক্ষে ইসলামপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে সন্ধ্যা ৭টায় স্থানীয় এমপি আলহাজ ফরিদুল হক খান দুলাল এর সভাপতিত্বে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আ: সালাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ আব্দুল নাছের চার্লেস চৌধুরী, আ: লতিফ সরকার, শাহজাহান সরকার, হাবিবুর রহমান চৌধুরী শাহীন, আব্দুর রাজ্জাক লাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন স্বাধীন, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আব্দুন নাছের বাবুল, উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ, মাকছুদুর রহমান আনছারী, সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আব্দুল কাদের শেখ, জুবাইদুর রহমান দুলাল বিএসসি, শ্রম বিষয়ক সম্পাদক এস.এম জাহাঙ্গীর আলম, আইন বিষয়ক সম্পাদক রাহাত পাহলোয়ান, ত্রাণ বিষয়ক সম্পাদক আব্দুল খালেক আখন্দ,পৌর আওয়ামীলীগের সভাপতি নুর ইসলাম নুর, প্যানেল মেয়র অংকন কর্মকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউল হক জুয়েল প্রমুখ।

এছাড়া যুবলীগ, মহিলা লীগ, কৃষকলীগ, ওলামা লীগ ও ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

এস.এম হোসেন রানা
ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

0Shares

Comment here