জাতীয়প্রযুক্তিস্বাস্থ্যপাতা

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা:)এঁর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নান্দাইলে বিক্ষোভ

তৌহিদুল ইসলাম সরকার নান্দাইল-প্রতিনিধি : ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে কটাক্ষ করে ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী নান্দাইল উপজেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ নভেম্বর) সকাল ১০ টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
নান্দাইল উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নান্দাইল উপজেলা সদরের অলি মাহমুদ হিফজুল উলুম মাদরাসায় এসে জড়ো হয়। বিক্ষোভ মিছিলে হাজার হাজার মানুুষের সমাগম ঘটে।


ইত্তেফাকুল উলামার সভাপতি মাওলানা মুফতি ইব্রাহিম কাসেমীর সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে ফ্রান্সের ঘৃণ্য আচরনের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানান এবং ফ্রান্সের উৎপাদিত পণ্য বর্জন ও বয়কটের ঘোষণা করেন। ইসলাম ও ঈমানের স্বার্থে দলমত নির্বিশেষে সকল মুসলমানকে এক কালিমার পতাকা তলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।


সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলার সিনিয়র রাজনৈতিক ব্যক্তিত্ব আঃ মতিন ভূঁইয়া, মাওলানা গোলাম মোস্তফা, মাওলানা আব্দুল্লাহ্ আল মাদানী নাটোরী, মুফতি হারুন কাসেমী, মাওলানা কাজী আঃ সালাম, মাওলানা আমরুল্লাহ্, মাওলানা ওয়ালীউল্লাহ্, মাওলানা তাইজুল ইসলাম, মাওলানা আবু রায়হান আবেদীন প্রমূখ।

পরে বিক্ষোভ মিছিলটি ময়মনসিংহ- কিশোরগঞ্জ মহাসড়কসহ নান্দাইলের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে সমগ্র বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওঃ মুফতি ইব্রাহিম কাশেমী।

0Shares

Comment here