জাতীয়রকমারিরাজনীতি

ফ্রান্সে মহানবী (সাঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র করায়, ভেড়ামারায় ওলামা পরিষদের বিক্ষোভ

মোঃ মেহেদী হাসান (জ্যাকি)
ভেড়ামারা প্রতিনিধি: কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলায়, ফ্রান্সে হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে প্রকাশ্যে ব্যঙ্গচিত্র করার কারণে, প্রতিবাদে উলামা পরিষদ ভেড়ামারার আয়োজনে শহরজুড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সম্পন্ন হয়েছে। রবিবার বাদ আছর উপজেলার বিভিন্ন মসজিদের মুছল্লী ও সর্বস্তরের জনসাধারণের বিক্ষোভ মিছিলটি শহরের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড শাপলা চত্বরে এসে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এতে বক্তব্য রাখেন উলামা পরিষদের বিভিন্ন দায়িত্বশীল নেতৃবৃন্দ এবং বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার থেকে আগত উলামায়ে কেরামগণ।

উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি সময়ে ফ্রান্সে হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ, ইসলাম ধর্মের প্রতি চরম অবমাননা এবং মুসলমানদের হৃদয়ে ছুরিকাঘাতের শামিল। এর মাধ্যমে মূলত বিশ্বব্যাপী ধর্মীয় সহিংসতা ও উগ্রবাদকে উসকে দেয়ার চেষ্টা করা হচ্ছে। এই ব্যঙ্গচিত্র প্রদর্শনে মহানবী (সাঃ) কে অবমাননার তীব্রনিন্দা জানান ও অবিলম্বে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাইতে হবে বলে হুশিয়ারী দেন। আর যদি ক্ষমা না চান তাহলে সরকারের প্রতি আহবান জানাবো যাতে করে অনতিবিলম্বে ফ্রান্স কর্তক আমদানিকৃত সকল প্রকার পণ্য বয়কোট, কুটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করা সহ ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেওয়ার জন্য।

উল্লেখ্য সম্প্রতি ফ্রান্সের একটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্দেশে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)-এর কার্টুন প্রদর্শনের কারণে দেশটির এক শিক্ষককে চেচেন বংশোদ্ভূত এক কিশোর কে গলা গেটে হত্যা করে। ওই ঘটনাকে কেন্দ্র করে দেশটিতে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে।

0Shares

Comment here