জাতীয়রকমারিরাজনীতি

রাজধানী’র রাজপথে দীর্ঘ প্রতিবন্ধকতা, নগরবাসীর জন্য অভিশাপ”

আফজাল আহমেদ ।। রাজধানী’র রাজপথে যত্রতত্র পার্কিং আর অবৈধভাবে ফুটপথ দখল করে সৃষ্টি করা হয় দীর্ঘ প্রতিবন্ধকতা, যানজটের নিত্যদিনের সমস্যা মহানগরবাসীর জন্য অভিশাপ স্বরূপ।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে প্রশাসন এবং ঢাকা’র দুই সিটি মেয়র মহোদয়ের কঠোর পদক্ষেপের ফলে সাময়িকভাবে দখলমুক্ত হলেও পূনঃরায় পসরা সাজিয়ে বসেন অবৈধ ফুটপথ দখলকারীরা। দৈনিক চাঁদাবাজী সহ নগদ অর্থের বিনিময়ে কেনাবেচা হয় ফুটপথের প্রতিটি দোকানের স্থান বা পজিশন, চলে লক্ষ লক্ষ টাকার দখল বানিজ্য, এ যেনো ফুটপথে চলমান জমিদারী প্রথা। প্রত্যাহ চলে অসহায় হকারদের নিকট হইতে জোরপূর্বক খাজনা আদায়।

রাজধানী’র সদরঘাট, চকবাজার, মতিঝিল, গুলিস্থান, পল্টন, বাইতুল মোকারম, দৈনিক বাংলা, মৌচাক, মগবাজার, ফার্মগেট, নিউ মার্কেট, মিরপুর, গুলশান, বনানী সহ পুরো শহর যেনো দখলবাজদের স্বর্গরাজ্য।
অনুসন্ধানে জানা যায় যে, রাজনৈতিক নেতা কর্মী, সিটি কর্পোরেশন সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের নাম ব্যবহার করে একটি মহল দীর্ঘদিন যাবত অবধৈ দখল বানিজ্য পরিচালনা করছে।


নগরবাসী মনে করেন মাননীয় প্রধানমন্ত্রী অনতিবিলম্বে সিটি কর্পোরেশন সহ সংশ্লিষ্ট কতৃপক্ষকে সমস্যাটি দ্রুত নিষ্পত্তির জন্য নির্দেশ প্রদান করবেন ।

0Shares

Comment here