জাতীয়রাজনীতিরুপসী বাংলা

সারাদেশে তিনটি অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন

নিজস্ব সংবাদদাতা এসকে জামান || বুধবার (২১ অক্টোবর) সারাদেশে তিনটি অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট ইউনিট। এছাড়া ১০টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে কমিশন।

কিশোরগঞ্জ সদর সাব-রেজিস্ট্রি অফিসের রেকর্ডকিপার এবং তল্লাশকারক কর্তৃক সেবা গ্রহীতাদের বিভিন্নভাবে হয়রানির মাধ্যমে অবৈধভাবে টাকা আদায়ের অভিযোগে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে দুদক টিম অভিযোগ সংশ্লিষ্ট দুই ব্যক্তির বিরুদ্ধে দলিলের বালাম বইতে স্বেচ্ছায় নাম/বানান ভুল করে পরবর্তীতে সংশোধনের অজুহাতে বাড়তি অর্থগ্রহণের প্রাথমিক তথ্য পায়।

এ বিষয়ে স্থানীয় সেবা গ্রহীতাদের বক্তব্য গ্রহণ করা হয়। জনভোগান্তি রোধে এবং সেবা প্রদানের মানোন্নয়নে সাব-রেজিস্ট্রারকে পরামর্শ প্রদান করে এনফোর্সমেন্ট টিম। অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে প্রাপ্ততথ্যসমূহের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্তের জন্য কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।

 

এছাড়াও, চট্টগ্রাম লোহাগড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গোডাউনের চাল বিক্রয়ে অনিয়মের অভিযোগে এবং পটুয়াখালীতে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দলিল লেখকদের নিকট থেকে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগে যথাক্রমে সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ ও সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালী থেকে দুটি পৃথক অভিযান পরিচালিত হয়।

0Shares

Comment here