জাতীয়রাজনীতিরুপসী বাংলা

ইসির মামলায় নিক্সন চৌধুরীর আট সপ্তাহের জামিন

এসকে জামান : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) করা মামলায় শর্তসাপেক্ষে ফরিদপুর- ৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

জামিনের বিষয়ে আদালত বলেছেন, ‘মামলার তদন্তের ক্ষেত্রে সাক্ষীদের প্রভাবিত করা যাবে না। স্থানীয় প্রশাসনকে কোনো ধরনের ভয়ভীতি দেখানো যাবে না। মামলার তদন্ত কর্মকর্তাকে সব ধরনের সহযোগিতা করবেন জামিন আবেদনকারী (নিক্সন চৌধুরী)।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে নিক্সন চৌধুরীর আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নিক্সন চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক। তার সঙ্গে ছিলেন আইনজীবী এম. মনজুর আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা।

আগাম জামিন আবেদনের শুনানিতে এদিন দুপুর ১টা ২৫ মিনিটের দিকে হাইকোর্টে হাজির হন নিক্সন চৌধুরী। প্রায় ৪০ মিনিট ধরে জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত এই আদেশ দেন। জামিন শুনানির সময় নিক্সন চৌধুরী আদালতে দাঁড়িয়েছিলেন।

গত ১৮ অক্টোবর নিক্সন চৌধুরীর পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী আগাম জামিনের আবেদন করেন। এ বিষয়ে শুনানির জন্য ২০ অক্টোবর দিন ধার্য করা হয়।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, দায়িত্বরত কর্মকর্তাকে গালিগালাজ ও হুমকি দেয়ার অভিযোগে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে গত ১৫ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন থানায় মামলাটি করে নির্বাচন কমিশন

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালে নিক্সন চৌধুরী আচরণবিধি লঙ্ঘন করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

0Shares

Comment here