জাতীয়রাজনীতিরুপসী বাংলা

মৌলভীবাজার যৌন হয়রানি ও বাল্যবিবাহ প্রতিরোধ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আবুল হুসেন মৌলভীবাজার প্রতিনিধি : ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন)’ প্রকল্পের সহযোহিতায় এবং যৌন হয়রানি নিমূলকরন নেটওয়াক মৌলভীবাজার এর আয়োজনে এবং যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১৯ অক্টোবর সোমবার সকালে মৌলভীবাজার পৌর মিলনায়তনে মেজনিন প্রকল্পের অন্তর্ভূক্ত জেলার ২৪টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে এই সভার অনুষ্ঠিত হয়েছে।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক, মৌলভীবাজারের যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম মুহিবের সভাপিতত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুনুর রশীদ এবং বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার পৌরসভা মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা শিক্ষা অফিসার, এস এম আব্দুল ওয়াদুদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মামুদ, জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়াক আহ্বায়ক রাশেদা বেগম। সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ব্র্যাক জেলা সমন্বয়কারী অরুন কুমার দাস।

প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্য ও পরিচয় পর্ব শেষে সভার লক্ষ্য ও উদ্দেশ্যসহ মূল প্রবন্ধ উপস্থান করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র সেক্টর স্পেশালিষ্ট দেবাশীষ হালদার। মূল প্রবন্ধ উপস্থানের পর যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং প্রতিরোধে পারস্পারিক অভিজ্ঞতা বিনিময় এবং সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণ বিষয়ে মুক্ত আলোচনা পর্বে সকল অংশগ্রহণকারী আলোচনা করেন। উন্মুক্ত আলোচনা পর্বটি পরিচালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির রেডিও পল্লী কন্ঠের সিনিয়র ষ্টেশন ম্যানেজার মোঃ মেহেদী হাসান। শিক্ষকদের মাধ্যে বক্তব্য রাখেন আব্দুল্লা আল মামুন, মোঃ মখলিছুর রহমান, অনু রানী ভোমিক, মোহাম্মদ খালিছউর রহমান, মোঃ বশির আহম্মেদ, মোঃ আব্দুল মজিদ, খালেদ চৌধুরী প্রমূখ।

0Shares

Comment here