জাতীয়রাজনীতি

রাঙামাটিতে সেনাসদস্যদের সঙ্গে গোলাগুলিতে দুই ‘সন্ত্রাসী’ নিহত

খাগড়াছড়ি প্রতিনিধি  : পার্বত্য জেলা রাঙামাটির নানিয়ারচর এলাকায় সেনাসদস্যদের সঙ্গে গোলাগুলিতে দুজনের নিহত হওয়ার খবর জানিয়েছে পুলিশ। নিহত দুজনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে না পারলেও তারা সন্ত্রাসী বলে জানিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবির।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে নানিয়াচর থানার খাড়িক্ষণ এলাকায় এই সংঘর্ষ হয় বলে তিনি জানান। পুলিশ সুপার বলেন, ‘খাড়িক্ষণ নামক স্থানে সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। এতে দুইজন সন্ত্রাসী মারা যায় এবং একজন সেনা সদস্য আহত হন।

পুলিশ সুপার বলেন, “খাড়িক্ষণ নামক স্থানে সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। এতে দুইজন সন্ত্রাসী মারা যায় এবং একজন সেনা সদস্য আহত হন।

নিহত দুজনই পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফের কর্মী বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আইনশৃঙ্খলা বাহিনীর এক কর্মকর্তা বলেন, সেনাবাহিনীর একটি টহল দলের উপর সশস্ত্র হামলা হলে সংঘর্ষ বাঁধে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, “সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যায় রাঙামাটি সদর জোনের ২০ সেনা সদস্যরা। এই সময় পাশের আরেকটি অবস্থান থেকে সেনা টহলের উপর গুলিবর্ষণ হয়।”

ঘটনাস্থল থেকে একটি একে-২২ রাইফেল উদ্ধার করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

আহত সৈনিক শাহাবুদ্দিনকে (২৮) প্রথমে রাঙামাটি সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে নেওয়া হয়েছিল। সেখান থেকে তাকে হেলিকপ্টারে তাকে চট্টগ্রাম সিএমএইচে পাঠানো হয়।

এদিকে ইউপিডিএফের মুখপাত্র অংগ্য মারমা সাংবাদিকদের প্রশ্নে বলেছেন, “এইরকম কোনো ঘটনার খবর আমাদের জানা নেই। তবে পাহাড়ে কোনো ঘটনা ঘটলেই আমাদের জড়িয়ে উদ্দেশ্যেপ্রণোদিতভাবে বক্তব্য দেওয়া হয়। এটিও সেইরকম একটি ঘটনা হতে পারে।

 

0Shares

Comment here