জাতীয়রকমারিরাজনীতিলাইফস্টাইল

পাথরঘাটা কাকচিড়ায় শিশু,নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন

মোঃ নূরুল আমিন মল্লিক বরগুনা থেকে: তোমার বোন, তোমার মা আজ সম্ভ্রমহারা ধর্ষক তোমরা কারা’ ধর্ষণের বিরুদ্ধে আওয়াজ তুলি একসাথে’ এই শ্লোগান সামনে রেখে সারাদেশের মতো ধর্ষণ, নারীও শিশু নির্যাতন বন্ধের দাবিতে বরগুনার কাকচিড়া সাংগঠনিক থানা ছাত্রলীগের এর উদ্যোগে মানববন্ধন প্রতীকী ধর্ষকের কুশপুত্তলিকা দাহসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

রোববার ১১ অক্টোবর বিকাল সারে ৪টায় কাকচিড়া বাজার সদর রাস্তায় কাকচিড়া থানা ছাত্রলীগের উদ্যোগে, নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে ধর্ষণ, নির্যাতনসহ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্নস্থানে সংঘটিত ধর্ষণের ঘটনার প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচিত পালন করা হয়।

মানবন্ধনে বক্তারা দেশের সব জায়গায় ধর্ষণের কথা উল্লেখ করে তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তব্য প্রদান করেন। পাশাপাশি দ্রুততম ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।

থানা ছাত্রলীগ এর আহ্বানে কাকচিড়ার সচেতন শিক্ষার্থীদের পক্ষে ঢাকা কলেজের ছাত্র মোঃ মুসা, রাহাত বিশ্বাস প্রমুখ। সংঘটিত উক্ত মানবন্ধন কর্মসূচিতে প্রতিবাদী বক্তব্য রাখেন।

মানবন্ধনে যোগ দেয়া ছাত্রলীগ কাকচিড়া থানা শাখার সভাপতি নজরুল ইসলাম তুহিন পহলান।
তিনি তার বক্তব্যে বলেন, বর্তমানে দেশে ধর্ষণ একটি মানষিক ব্যাধিতে পরিণত হয়েছে। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া প্রায় প্রতিটি ধর্ষণের ঘটনার সঙ্গে বিপথগামী কিশোররা জড়িত হচ্ছে।

এসকল বিপথগামী কিশোরদের আলোকিত পথে ফেরাতে প্রশাসনকে এগিয়ে আসতে হবে। পরিবার ও ধর্মীয় শিক্ষার আলো ছড়িয়ে এদের বিপথগামী হতে রুখতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে সাধারন সম্পাদক শামীম অাহাদ মিঠু বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। সংগঠনটি বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া। এই সংগঠন কোন ধর্ষণের দায় নেবে না। ধর্ষক কখনো কোন ধর্মের, জাতি কিংবা দলের হতে পারে না। তিনি সকলকে ধর্ষণের বিরুদ্ধে কঠোরভাবে সোচ্চার হতে আহ্বান জানান।

যারা ছাত্রলীগের নামে বিভিন্ন ধরণের অহেতুক দুর্নাম রটাচ্ছে খোঁজ নিয়ে মূল ধর্ষন কারীদের পরিচয় জানারও অনুরোধ করেন তিনি। ছাত্রলীগের প্রতিটি কর্মীকে স্বচ্ছ ও সুন্দরভাবে সংগঠনের ভাবমূর্তি রক্ষায় কঠোর সজাগ দৃষ্টি রাখার নির্দেশ দেন।

 

মানবন্ধনে আরো উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগ এর অঙ্গ সংগঠন ও গণমাধ্যম কর্মী, বিভিন্ন সংগঠনের সদস্য, শিক্ষক -শিক্ষীকা, স্কুল-কলেজের শিক্ষার্থীরা সহ এই কর্মসূচিতে ছাত্রলীগ কাকচিড়া সাংগঠনিক থানা শাখার সভাপতি নজরুল ইসলাম তুহিন পহলান, সাধারণ সম্পাদক শামিম আহাদ মিঠুন সিনিয়র সহ সভাপতি আবদুল্লাহ আল মামুন তকদির সহ সভাপতি রেজাউল ইসলাম তুষার, রাহাত বিশ্বাস, সাইমুন ইসলাম সাগর, হাচিবুর রহমান অালভী, যুগ্ম সাধারণ সম্পাদক খালিদ অাদনান সাকিল, প্রচার সম্পাদক ফারান ইসতিহাক হাচান, দপ্তর সম্পাদক মেহেদি হাচান রানা, সদস্য জাহিদ বিন ইসলাম ও রায়হানপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী সোলায়মান চৌধুরী হাসিবসহ কলেজ শাখা, ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য করেন।

 

0Shares

Comment here