অর্থনীতিজাতীয়প্রযুক্তিস্বাস্থ্যপাতা

তালতলীতে অবৈধ ড্রেজারমেশিন ধ্বংশে ভূমি কর্মকর্তার অভিযান

এস এম আবুল হাসান নিজস্ব প্রতিনিধিঃ বরগুনা জেলার তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নের মোঃ রিয়াজ হাওলাদারের বাড়ি এবং পুকুর ভরাট কাজে সরকারি খাল থেকে অবৈধ ড্রেজারমেশিন দিয়ে গত ৩ দিন ধরে বালু উত্তলন করছিলেন তালতলী উপজেলার মোঃ সোহেল আকন। এমন সংবাদের ভিত্তিতে আজ সরেজমিনে গিয়ে ড্রেজারমেশিন ধ্বংস করলো তালতলী উপজেলার ভূমি কর্মকর্তা, সহকারী কমিশনার মোঃ খায়রুল ইসলাম।

সুত্র জানায়, তালতলী উপজেলার ৩ নং কড়ইবাড়িয়া ইউনিয়নের হড়িংবাড়িয়া গ্রামের মোঃ মামুন হাওলাদার তাহার বাড়ি ও পুকুর ভরাট করার জন্য, গত মঙ্গলবার দুপুরে তার বাড়িতে ড্রেজারমেশিন বসায়। এবং সন্ধ্যার দিকে ড্রেজারমেশিন দিয়ে বালু উত্তলন করেন যার ফলে অনেকের জায়গা জমির ব্যাপক ক্ষতি সাধন হয়। অনেকের জমি ইতিমধ্যে  ভেঙ্গে নদীতে গিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে তালতলীর ভূমি কর্মকর্তা মোঃ খায়রুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ড্রেজারমেশিন সহ সমস্ত মালামাল ধ্বংস করে দেন।

এ সময়ে উপস্থিত ছিলেন, তালতলী উপজেলার ভূমি কর্মকর্তা, সহকারী কমিশনার মোঃ খায়রুল ইসলাম এবং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সোলায়মান। এবং তালতলী থানা পুলিশ মহিদুল এবং রেজাউল।

0Shares

Comment here