ধর্মকর্মরাজনীতিলাইফস্টাইলস্বাস্থ্যপাতা

নারী ও শিশু নির্যাতন বন্ধ এবং ধর্ষকদের গ্রেফতারের দাবীতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের বিক্ষোভ

আফজাল আহমেদ : দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন বন্ধ, ধর্ষকদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ বুধবার  সকাল সাড়ে ১১টায় পুরানা পল্টন মোড়ে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম আজাদ। বক্তব্য রাখেন বাংলাদেশ হকার্স ইউনয়িনের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক কমরেড জলি তালুকদার সহ হকার্স ইউনিয়নের নেতা কর্মীরা।

সমাবেশে হকার নেতা সেকেন্দার হায়াৎ বলেন, নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূর ওপর নির্মম নারকীয় বীভৎস্য, সিলেটের এমসি কলেজের নববধূ, খাগড়াছড়িতে আদিবাসী নারীর সম্ভ্রমহানিসহ সারাদেশ ধর্ষণের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তিনি আরও বলেন, ধর্ষণ বন্ধ করতে চাইলে শুধুমাত্র ধর্ষকদের ধরলে ধর্ষণ কমবে না, ধর্ষকদের পেছনে গডফাদার আছে, তাদের ধরতে হবে। এর সাথে মদত দাতাদেরও ধরতে হবে। ধর্ষক ও মদদদাতাদের ফাঁসি দিতে হবে।

সমাবেশে কমরেড জলি তালুকদার বলেন, নারী নির্যাতন বন্ধ এবং ধর্ষক, সন্ত্রাসী, চাঁদাবাজদের গ্রেফতার ও শাস্তি দিতে হবে পাশাপাশি এই সন্ত্রাসী, চাঁদাবাজদের লালন-পালনকারী গডফাদারদেরও গ্রেফতার করতে হবে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সারাদেশে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে হকার্স ইউনিয়নের নেতা-কর্মীরা জনগণকে সাথে নিয়ে প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলবে। নেতৃবৃন্দ আরও বলেন, আগামী সপ্তাহে মতিঝিলের পুলিশের ডিসি অফিস ও ডিএমপি কমিশনারের কার্যালয় ঘেরাও করা হবে।

সমাবেশের পূর্বে বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররম লিংক রোড স্টেডিয়াম-গুলিস্তান-গোলাপশাহ মাজার-জিরো পয়েন্ট-মুক্তাঙ্গন হয়ে পল্টন মোড়ে বিক্ষোভ প্রকাশের মাাধ্যমে  সমাপ্ত হয়।

0Shares

Comment here