জাতীয়প্রযুক্তিরাজনীতিস্বাস্থ্যপাতা

আক্কেলপুরে অতিরিক্ত ধান মজুদের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা

 

আক্কেলপুর প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে অতিরিক্ত ধান মজুদ রাখার দায়ে দুইজন ধান ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার বিকেল ৩টায় উপজেলার তিলকপুর ইউনিয়নে ভাঁটকুড়ী গ্রামে মেসার্স আমির মন্ডল চাউল কলের মালিক মোঃ আমির মন্ডলকে নিয়ম বহির্ভূত ধানের মজুদ রাখার দায়ে ৫ হাজার টাকা এবং আতিকুর রহমানের পুত্র ধান ব্যবসায়ী মোঃ এমদাদুল হককে লাইন্সেন বিহীন অবৈধ ভাবে ধানের মজুদ রাখার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসান এ জরিমানা করেন।

এই সময় অভিযানে  আরো উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক অপূর্ব রায়হান, আক্কেলপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কিবরিয়া।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান দিগন্তরকে বলেন এর সাথে (অবৈধ আড়ৎদারী কিংবা মজুদের) যারা যুক্ত থাকবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা প্রশাসন নিয়মিত এই ভ্রাম্যমান অভিযান পরিচালনা করবেন।

অপরদিকে আজ একই দিনে আর একটি অভিযান চালিয়ে বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।

আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শ ক্রমে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোঃ মিজানুর রহমান, উপজেলার সোনামুখী ইউনিয়নের জাফরপুর মধ্যপাড়া গ্রামের বাশিন্দা  মালোশিয়া প্রবাসী আব্দুল কুদুসের মেয়ে সম্প্রতি এসএসসি পাশ করা সোমা আক্তার (১৭) এর বাল্য বিবাহ বন্ধ করেন। মেয়ের বাবা মালোশিয়া প্রবাসী হওয়ায় মেয়ের মা পেয়ারা বানুকে ১ হাজার টাকা জরিমানা ও তার কাছ থেকে এই মর্মে মুচলেকা নেওয়া হয়েছে বলে জানাগেছে।

0Shares

Comment here