অর্থনীতিখেলার মাঠেজাতীয়ধর্মকর্মরাজনীতি

র‍্যাব ৮ এর অভিযানে মানব পাচারকারী সোহরাব চৌকিদার গ্রেফতার

এস এম আবুল হাসান নিজস্ব প্রতিনিধিঃ        বরগুনা জেলার আমতলী থেকে গতকাল শনিবার পটুয়াখালী র‍্যাব ৮ এর একটি বিশেষ অভিযানে মোঃ সোহরাব হোসেন (৫০) নামের এক মানব পাচারকারীকে গ্রেফতার করেছেন পটুয়াখালী র‍্যাব ৮ এ-র সদস্যরা।

শনিবার সন্ধ্যা ৬.৩০ মিনিটের সময় আমতলীর ফায়ার সার্ভিস এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে, র‍্যাব ৮ এ-র অভিযানে সোহরাবকে গ্রেফতার করা হয়ে। গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিঞ্জাসাবাদে তিনি পাচারকারী দলের সদস্য বলে শিকারউক্তি দেয়। এবং তার শিকার উক্তির সত্যতাও পাওয়া গেছে।
স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার গুলিশাখালী গ্রামের মৃত্যু সুন্দর আলী চৌকিদারের ছেলে মোঃ সোহরাব (৫০) চৌকিদার মানব পাচারকারীসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে দীর্ঘদিন যাবত জড়িত রয়েছে।এবং মানুষকে দেশের বাহিরে পাঠানোর কথা বলে এলাকার অনেকের কাছ থেকে, কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন এবং মানুষকে ভুয়া ভিসা দিয়ে মধ্যপ্রাচ্যে পাঠানোর অভিযোগও পাওয়া যায়।
দীর্ঘদিন যাবৎ মানব পাচারকারীর ১টি চক্র মানুষকে চাকুরীর প্রলোভন দেখিয়ে মোটা অংকের বেতনের কথা বলে বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে মানব পাচার করে আসছেন। পরিবারের মুখে আহার তুলে দিতে এবং পরিবারের মুখে হাসি ফোটাতে টাকার অভাবে অনেকেই দেশ ছেড়ে ছুটে যাচ্ছেন দেশের বাহিরে। যার কারনে এই প্রতারণার  শিকার হচ্ছেন এদেশের মধ্যবিত্ত ও অসহায় পরিবারের মানুষ গুলি।
র‍্যাব সুত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামি সোহরাবকে গ্রেফতার করা হয় এবং প্রাথমিক জিঞ্জাসাবাদের পরে তাকে আমতলী থানায় হস্তান্তর করা হয়ে।
0Shares

Comment here