জাতীয়প্রযুক্তিরাজনীতিস্বাস্থ্যপাতা

এবার কুষ্টিয়ায় সাধুদের মিলনমেলা বসছে না

কুষ্টিয়া প্রতিনিধি || বাউল সম্রাট ফকির লালন শাহের তীর্থস্থান কুষ্টিয়ার ছেঁউড়িয়ার আখড়াবাড়িতে এবার বসছে না সাধুদের মিলনমেলা। লালন শাহের তিরোধান দিবসে প্রতিবছর তিনদিনের অনুষ্ঠানের আয়োজন করে আসছিল কুষ্টিয়া লালন একাডেমি।

তবে করোনা পরিস্থিতির কারণে আগামী পহেলা কার্তিক (১৭ অক্টোবর) এবারের ১৩০তম তিরোধান দিবসের সব আয়োজন বন্ধ ঘোষণা করেছে কুষ্টিয়া লালন একাডেমি।

রোববার (৪ অক্টোবর) বিকেল ৪টায় কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন লালন একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক আসলাম হোসেন।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লুৎফুন নাহার ও লালন একাডেমির সদস্য সচিব ও এনডিসি তাইফুর রহমান প্রমূখ।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, আশঙ্কা করা হচ্ছে, যদি বড় ধরনের গণজমায়েত করা হয়, তাহলে জেলার করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রুপ ধারণ করবে। এমন পরিস্থিতি বিবেচনায় লালনের মাজার প্রাঙ্গণে এ বছর লালন শাহের ১৩০তম তিরোধান দিবস পালন করা সম্ভব নয়।

পুলিশ সুপার তানভীর আরাফাত বলেন, লালনের প্রতি গভীর ভালোবাসা থাকার পরও তার তিরোধান দিবসের অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হচ্ছে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামীতে আরও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠান আয়োজন করা হবে।

0Shares

Comment here