অর্থনীতিখেলার মাঠেজাতীয়প্রযুক্তিরাজনীতি

দুর্গাপূজায় ৩ দিন ছুটির দাবি হিন্দু মহাজোটের

আফজাল আহমেদ ||  শারদীয় দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার (২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা নিয়ে হিন্দু সম্প্রদায় এখন উদ্বিগ্ন। কেননা চলতি বছর বিভিন্ন স্থানে হিন্দু পরিবারকে উচ্ছেদ, জায়গা দখল, বিভিন্ন জেলায় মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটছে। ধর্মীয় জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি চলমান ঘটনাবলী সমাধানে প্রশাসনিক পদক্ষেপ ও সরকারের আন্তরিকতা আমাদের প্রত্যাশা। এছাড়া শারদীয় দুর্গাপূজায় পরিবারের সঙ্গে পালন করতে তিন দিনের সরকারি ছুটির দাবি আমারা দীর্ঘদিন ধরে জানিয়ে আসছি। কিন্তু আমাদের দাবি বাস্তবায়নের কোনো পদক্ষেপ এখনও পরিলক্ষিত হয়নি।

বক্তারা আরও বলেন, জাতীয় হিন্দু মহাজোটের পক্ষ থেকে সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে বার বার অনুরোধ করা সত্ত্বেও সরকার নিশ্চুপ। তাই আমরা আজ আবারও সংখ্যালঘু কমিশন ও মন্ত্রণালয় গঠনের দাবি জানিয়ে কর্মসূচি পালন করছি। আমরা আশা করবো আমাদের দাবি সকরকার মেনে নেবেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, জাতীয় হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী মহাসচিব ও মুখপাত্র পলাশ কান্তি দে, সিনিয়র সহ সভাপতি ডি সি রায়, সহ সভাপতি প্রভাস চন্দ্র মণ্ডল প্রমুখ।

 

0Shares

Comment here