অর্থনীতিজাতীয়রাজনীতিরুপসী বাংলা

করোনাকালে পাথরঘাটার বাইনচটকী মাধ্যমিক বিদ্যালয়ে চুরি

 

নুরুল আমিন মল্লিক বরগুনা জেলা প্রতিনিধি: করোনাভাইরাসের প্রকোপের মধ্যে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা বাইনচটকী মাধ্যমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে।

রোববার ২৭ সেপ্টেম্বর বেলা ১১টায় অফিস সহকারী মোঃ কামাল হোসেন জমাদ্দার প্রতিদিনের ন্যায় বিদ্যালয়ের অফিস রুমটি খুলতে গেলে সে অফিস রুমের তালা ভাঙ্গা দেখতে পেয়ে ভিতরে প্রবেশ করে দেখেন বিদ্যালয়ের উন্নতমানের একটি টিভি, আইপিএস ও অন্যান্য প্রয়োজনীয় কাগজ পত্র চুরি করে নিয়ে যায়। পরে বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মুঠোফোনের মাধ্যমে জানান তিনি। এ ঘটনায় পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, চলমান করোনা পরিস্থিতিতে এমন চুরির ঘটনায় সবাই দুঃখ প্রকাশ করে চোরদের দ্রুত শনাক্ত করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন। করোনার কারণে ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারিভাবে বন্ধ ঘোষণা করা হয়। তারপর থেকে অফিসিয়াল প্রয়োজন ছাড়া বিদ্যালয় খোলা হয়নি। শিক্ষকদের মাসিক বেতন-ভাতাদির কাগজপত্র তৈরির জন্য বিদ্যালয় খোলা হয়। খোলার পর চুরির ঘটনাটি জনসম্মুখে আসে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন বলেন, স্কুলের পাইপ বেয়ে ২য় তলায় উঠেছে এবং নিখুঁত ভাবে তালা খুলে অফিসের ভিতরে ঢুকে বিদ্যালয়ের বিভিন্ন জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে চোরেরা। এ সময় চোরেরা একটি উন্নতমানের টিভি যার মূল ৩০০০০ টাকা, আইপিএস যার মূল ৭০০০০ টাকা ও কিছু মূল্যবান বৈজ্ঞানিক যন্ত্রপাতি, যার আনুমানিক মূল্য(৫০০০০) পঞ্চাশ হাজার টাকার বিভিন্ন সরঞ্জামাদি চোর চুরি করে নিয়ে গিয়েছে।

0Shares

Comment here