অর্থনীতিখেলার মাঠেজাতীয়রাজনীতিরুপসী বাংলা

প্রবীন সাংবাদিক মোহাম্মদ আলতাফ হোসেনের জন্ম বার্ষিকীতে আলোচনা ও দোয়া মাহফিল

 

আফজাল আহমেদ || প্রবীণ সাংবাদিক, কলামিস্ট, সংগঠক ও সাংবাদিক নেতা জাতীয় সাংবাদিক সংস্থা’র সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন এর ৭৪ তম শুভ জন্ম বার্ষিকী উপলক্ষ্যে সংস্থার মহানগর কমিটির দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়

দেশের সাংবাদিকতা জগতের প্রবীণ ব্যক্তিত্ব মুহম্মদ আলতাফ হোসেন । ১৯৭০ সালে সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহণ করে বিগত ৫০বছরে তিনি দৈনিক আজাদ, দৈনিক গণকন্ঠ, দৈনিক সংগ্রাম, দৈনিক জনতা, দৈনিক ইনকিলাব পত্রিকায় বিভিন্ন সময়ে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি রেডিও বাংলাদেশের বাংলা সংবাদ বিভাগে প্রায় ৩ বছর কাজ করেন। তাছাড়া বিভিন্ন কথিকা ও সংবাদ পর্যালোচনা লিখেছেন দীর্ঘদিন। এক সময় তিনি অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচিত নির্বাহী সদস্য ছিলেন।

নজরুল একাডেমীসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের আজীবন সদস্য ছাড়াও বহু সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সাথে তিনি জড়িত। তিনি দেশে সর্বস্তরের সাংবাদিকদের একক সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থার বর্তমান কেন্দ্রীয় সভাপতি। ১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারি তার উদ্যোগে গঠিত হয় এই সংগঠন। বর্তমানে তিনি বাংলাদেশ নিউজ সিন্ডিকেট-বিএনএস’র চেয়ারম্যান ও প্রধান সম্পাদক। ১৯৪৭ সালের ২৭শে সেপ্টেম্বর তিনি বাকেরগঞ্জের ঢালমারা গ্রামে জন্মগ্রহণ করেন।

জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন এর ৭৪ তম জন্ম বার্ষিকীত উপলক্ষ্যে জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটি দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠান পালন করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির, সহ’সভাপতি, জনাব আলমগীর গনি, সদস্য সচিব মুহাম্মদ কামরুল ইসলাম, এবং সংস্থার ঢাকা মহানগর কমিটির সহ’সভাপতি মোঃওয়াহিদুজ্জামান ওয়াহিদ সহ-সভাপতি শাহ্ আলম সপন, সহ-সভাপতি শাহ্ আলম সৌরভ,সাধারণ সম্পাদক আহমেদ আলী, সহ সাধারণ সম্পাদক, রিদওয়ান আহমেদ, সাংগঠনিক সম্পাদক, শেখ মোঃ জাহিদ হাছান রাসেল, মোহাম্মদ ফরিদ আহমেদ, তুবা সমাজ কল্যাণ সোসাইটি সংগঠনের সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম সুমন সরদার সহ, জাতীয় সাংবাদিক সংস্থার, ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দগণ।

0Shares

Comment here