অর্থনীতিজাতীয়প্রযুক্তিরাজনীতি

মৌলভীবাজার পৌরসভায় বাজেট ঘোষণা

 

মামুনুর রশীদ, কুলাউড়া প্রতিনিধি || মৌলভীবাজার: মৌলভীবাজার পৌরসভার ২০২০-২১ অর্থ বছরে ৯৬ কোটি ৬৪ লাখ ১০০৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পৌরসভা কার্যালয়ের বোর্ড রুমে পৌর মেয়র ফজলুর রহমান এই বাজেট ঘোষণা করেন।

বাজেট ঘোষণায় মেয়র বলেন, (কভিড-১৯) এর কারনে বাজেট ঘোষণা কার্যক্রম পরিচালনায় বিলম্ভ হয়।

এ সময় ২০২০-২১ অর্থ বছরের মোট বাজেটের মধ্যে পৌর করসহ বিভিন্ন খাত থেকে রাজস্ব আয় দেখানো হয়েছে ৮ কোটি ১৬ লাখ ৭৪ হাজার ৬৩৮ টাকা। অন্য দিকে বিভিন্ন প্রকল্পের উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৮৮ কোটি ৪৪ লাখ ৭৬ হাজার ৫২১ টাকা। সব মিলিয়ে আয় ধরা হয়েছে ৯৭ কোটি ১৬ লাখ ৩৩ হাজার ৬৮০ টাকা। এর মধ্যে ব্যয় হবে ৯৬ কোটি ৬৪ লাখ ১০০৮ টাকা। উদ্বৃত্ত থাকবে ৫২ লাখ ৩২ হাজার ৬৭২ টাকা।

পৌরবাসীর জীবন যাত্রার মান উন্নয়নে পৌর এলাকার পানি নিস্কাষণের লক্ষ্যে কোদালীছড়ার খনন, গাইড ওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ, মনু নদের তীরে শান্তিবাগে সৌন্দর্য বর্ধন প্রকল্পে ওয়াকওয়ে, বৃক্ষরোপন, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মঞ্চ নির্মাণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা, বিভিন্ন এলাকায় ফসল উৎপাদনে পানি সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে মাতারকাপন সুইচ গেইট নির্মাণ, জগন্নাথপুরে ডাম্পিং স্টেশন নির্মাণ, সড়ক সংস্কার, বেরীলেকের সংস্কারসহ সৌন্দর্য বর্ধন কার্যক্রমসহ বিভিন্ন উন্নয়ন পৌর কর্তৃপক্ষ পরিচালনা করবে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ইহসাক ভূঁইয়া, কাউন্সিলর জালাল আহমদ, মনবীর রায় মঞ্জু, মোঃ ফয়ছল আহমদ, শ্যামলী পুরকায়স্থ, নাহিদ হোসেন, আসাদ হোসেন মক্কু, আনিছুজ্জামান বায়েছ ও শিল্পি বেগমসহ জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

0Shares

Comment here