অর্থনীতিজাতীয়প্রযুক্তিস্বাস্থ্যপাতা

ভোলা বোরহানউদ্দিনে ১০ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মে এলাকাবাসীর ক্ষোভ

মাসুদ রানা ভোলা বোরহানউদ্দিন থেকে || ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের কুঞ্জেরহাট ও বৌদ্যের পোল বাজারে খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়ম ও গরিব লোকজনের সাথে ডিলারের অসাদাচরণের অভিযোগ পাওয়া গেছে।

এদিকে, বোরহানউদ্দিন উপজেলার ৪নং কাচিয়া ইউনিয়নের কুঞ্জেরহাট ও বৈদ্যেরপোল মুসলিম বাজারে গত ২০ ও ২১ সেপ্টেম্বর দুইদিন যাবত ১০ টাকা দরের চাল ওজনে কম দেয়ার ভিডিও ভাইরাল হওয়া ভিডিও এবং রেশন কার্ডধারী ১২ ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে আজ ২২ সেপ্টেম্বর সকালে সরেজমিন তদন্ত করেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুর রহমান ও উপজেলা খাদ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

এসময় অভিযোগকারী ব্যক্তি ও স্থানীয় শতাধিক লোকজন ডিলার ফয়সাল ও তার সহযোগি নুনু সিকদারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের সত্যতা তুলে ধরেন। তারা বলেন বৈদ্যেরপুল মুসলিম বাজারে চাল বিতরণের সময় ট্যাগ অফিসার হিসেবে দায়িত্বপ্রাপ্ত সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম চাল বিতরণকালে ঘটনাস্থলে উপস্থিত না থাকা নিয়েও নানা প্রশ্ন তোলেন। ডিলারের সাথে ট্যাগ অফিসারের আঁতাত না থাকলে একই ধরনের অনিয়ম তুলে ধরা হয় কুঞ্জেরহাটের ডিলারের বিরুদ্ধে। এখানে আব্দুল কাদের ডিলার হলেও চাল বিতরণ করেন বৈদ্যেরপুলের ডিলার। জানাযায়, তার বিরুদ্ধে ইতোপূর্বের চাল বিতরণে অনিয়মের মামলা রয়েছে।

১০ টাকার চাল নিয়ে এ ঘটনায় এলাকার মানুষ ফুঁসে উঠেছে।তাঁরা সঠিক ঘটনা তুলে ধরায় সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন উল্লেখিত চাল বিতরণে অনিয়মের ঘটনায় ডিলারের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে, তার বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

0Shares

Comment here