অর্থনীতিজাতীয়প্রযুক্তিস্বাস্থ্যপাতা

শ্রীমঙ্গল উপজেলায়, পৌর যুবদলের সাথে, সিলেট বিভাগের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার || মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলায় পৌর যুবদলের সাথে সিলেট বিভাগীয় টিমের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(১৯সেপ্টেম্বর) শনিবার,তৃণমূল যুবদলকে সু-সংগঠিত করার লক্ষ্যে মৌলভীবাজার জেলা যুবদল কর্তৃক শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের কাকিয়া বাজার এলাকায়, খান বাড়ীতে দুপুর ১২ টা হইতে সারাদিন ব্যাপী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল মৌলভীবাজার জেলা শাখার সভাপতি,সিলেট বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সদস্য জাকির হোসেন উজ্বল’এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এ মুহিতের সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ উল্লাহ তালুকদার (সহ-সভাপতি) বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহিদুর রহমান দিপু সরকার যুগ্ম-সাধারন সম্পাদক বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীর আলম দুলাল সহ-সাধারন সম্পাদক বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরুল ইসলাম বাবুল সাংগঠনিক সম্পাদক হবিগঞ্জ জেলা যুবদল, মির্জা আক্তার সহ সভাপতি জেলা যুবদল, জিল্লুল রহমান সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জেলা যুবদল, সালাম আহমদ জিতু সহ সভাপতি জেলা যুবদল, মোবারক হোসেন সাংগঠনিক সম্পাদক জেলা যুবদল, নজরুল ইসলাম যুগ্ম সম্পাদক জেলা যুবদল, সিরাজুল ইসলাম পিরন যুগ্ম সম্পাদক জেলা যুবদল, ফয়ছল আহমদ সহ সাধারণ সম্পাদক জেলা যুবদল, নজরুল ইসলাম জাহান সহ সভাপতি জেলা যুবদল ( শ্রীমঙ্গল) , নিয়ামুল হক তরফদার সহ সভাপতি জেলা যুবদল ( শ্রীমঙ্গল) , লুকমান হোসেন কুটি সহ সভাপতি জেলা যুবদল (শ্রীমঙ্গল), শাহান পারভেজ সিপন সহ সাংগঠনিক সম্পাদক জেলা যুবদল, আমীর মোহাম্মদ সহ সাংগঠনিক সম্পাদক জেলা যুবদল, শাহাজান সহ সাংগঠনিক সম্পাদক জেলা যুবদল।

এছাড়াও উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা যুবদলের মহিউদ্দিন জারু, সারোয়ার আহমদ, টিটু আহমেদ, আজাদুর রহমান,কাদির আহমদ, মীর কালাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে শহীদ উল্লাহ তালুকদার বলেন,যখন বিএনপির দুর্যোগ ছিল, তখন সবার আগে যুবদলকে ডাকা হতো। আন্দোলনের মাধ্যমে একসময় স্বৈরাচার এরশাদকে সরিয়েছি, আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমাদের প্রত্যেককে যার যার অবস্থান থেকে নিজেকে শক্তিশালী করতে হবে, দলকে শক্তিশালী করতে হবে। তবেই দেশনেত্রী খালেদা জিয়া মুক্তি পাবেন।

জাহিদুর রহমান দিপু সরকার বলেন, দেশ আজ মহাসংকটে, পুলিশ প্রশাসন আজ দেশের জনগণের উপর খবরদারী করতেছে, আইনের শাসন নেই, কথা বলার অধিকার নেই। এই সংকট থেকে মুক্ত হতে গনতন্ত্রকে পূর্ণরুদ্ধার করতে জননেতা তারেক রহমানের দিক নির্দেশনা মতো এগিয়ে যেতে হবে। পুলিশের বাঁধা আর দালালী করে যুবদলের অগ্রযাত্রাকে প্রতিহত করা যাবে না।

মৌলভীবাজার জেলা যুবদলের দ্বায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম দুলাল, (সহ সাধারণ সম্পাদক কেন্দ্রীয় যুবদল) বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানের নির্দেশে সারা দেশব্যাপী যুবদলকে সু-সংগঠিত করার লক্ষে কাজ করে যাচ্ছে। অগণতান্ত্রিক ফ্যাসিস্ট সরকারের কাজে জিম্মি দেশের জনগণ। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলনের বিকল্প নেই। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে যুবদলের নেতাকর্মীদের আন্দোলনে এগিয়ে আসতে হবে।

এই মতবিনিময় সভা ও শ্রীমঙ্গল উপজেলা কমিটি গঠন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবদলের নের্ত্রীবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন,ত্যাগী,পরীক্ষিত ও যোগ্য নেতারা তাদের যোগ্যতা অনুযায়ী পদ পাবেন এবং যথাযোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করে দলকে সুসংগঠিত করতে হবে।

সমাপনি বক্তব্যে জাকির হোসেন উজ্জ্বল বলেন,দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের উপর মিথ্যা মামলা প্রত্যাহার দাবী করে বলেন, তৃণমুল যুবদলকে সুসংগঠিত করার লক্ষে আজকের এই মতবিনিময় সভা। তিনি আরও বলেন,যুবদল করতে হলে পুলিশের বাঁধা প্রতিহত করার মতো সাহসী হতে হবে, কমিটি গঠনে ত্যাগী ও হামলা মামলায় নির্যাতিতদের অগ্রাধিকার প্রধান করা হবে।

আগামীর সপ্ন দ্রষ্টা জননেতা তারেক রহমান যুবদল কে নিয়েই গনতন্ত্র পুনরুদ্ধার করতে কাজ করে যাচ্ছেন। যুবদলের আন্দোলনের মাধ্যমে দেশে আবার গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে। অগণতান্ত্রিক সরকারের পতন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো বলে হুশিয়ারী দেন বক্তাগন।

0Shares

Comment here