জাতীয়রাজনীতিস্বাস্থ্যপাতা

জঙ্গী আতংকে মৌলভীবাজার: কারাগারে জোর নিরাপত্তা

মামুনুর রশীদ: কারাগার হামলার হুমকি জঙ্গিদের, এমন পরিস্থিতিতে দেশের সকল কারাগারে নিরাপত্তা জোরদারের পাশাপাশি মৌলভীবাজার জেলা কারাগারেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার আনোয়ারুজ্জামান জানান, মৌলভীবাজার কারাগারে জঙ্গি, নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য আটক নেই, মৃত্যু দন্ড প্রাপ্ত কোন আসামী নেই। কিন্তু জঙ্গী গোষ্ঠির এমন হুমকিতে দেশের প্রত্যেক কারাগার নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।

মৌলভীবাজার জেলা কারাগারে নিরাপত্তা জোরদারের প্রেক্ষিতে জেলার এর নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়েছে তারা সতর্ক ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি আরোও বলেন, কোন বহিরাগতকে ও বাইরের কোন পরিবহনকে কারা সীমানায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না। গেটের বাইরে ও ভেতরে সিসি ক্যামেরার মাধ্যমে সকল কর্মকাণ্ড নজরদারি করা হচ্ছে। সংবেদনশীল মামলার আসামিদের বিশেষ নজরদারি করা হচ্ছে। গেটে বুলেটপ্রুফ জ্যাকেটসহ সশস্ত্র কারারক্ষী দিয়ে দায়িত্ব পালন করানো হচ্ছে। কারাবন্দীর নিরাপত্তায় আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি।

গত ১৩ সেপ্টেম্বর (রোববার) কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা দেশের সব কারাগারে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়ে একটি চিঠি পাঠান। এরপরই দেশের কারাগারগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়।

কারা মহাপরিদর্শকের ১৮ টি নির্দেশনাযুক্ত ওই চিঠিতে কারাগারে হামলা প্রতিহত করতে স্ট্রাইকিং ফোর্স গঠনের নির্দেশ দেয়া হয়।

এছাড়া সকল প্রকার বন্দীর ওপর নজরদারি বাড়ানোর পাশাপাশি জঙ্গি-শীর্ষ সন্ত্রাসী, বিডিআর হত্যা মামলার আসামিসহ সংবেদনশীল সকল মামলার আসামিদের চলাচল ও গতিবিধি নজরদারি করতে বলা হয়।

0Shares

Comment here