জাতীয়রকমারিরাজনীতিস্বাস্থ্যপাতা

করোনায় অভিনেতা সাদেক বাচ্চুর ইন্তেকাল

আপেল মাহমুদ || জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু আর নেই। সোমবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ১৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক বাচ্চু। ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তানকে রেখে গেছেন। গুণী এই শিল্পীর মৃত্যুতে ঢাকায় সিনেমার আকাশে নেমেছে শোকের ছায়া।

এর আগে ৬ সেপ্টেম্বর তীব্র শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাদেক বাচ্চু। সেখানে সপ্তাহ খানেক চিকিৎসা নিয়েও শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিলো না। পরে ১২ সেপ্টেম্বর ঢামেক থেকে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। পরে নানা পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে জানা যায় তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে ভেল্টিনেশন সাপোর্টে রাখা হয়েছিলো। চিকিৎসকরা জানিয়েছিলেন, ‘তার হৃদযন্ত্র ৮০ শতাংশ কাজ করছে না। তাই তার অবস্থা খুবই আশঙ্কাজনক। হাসপাতালটিতে ভর্তির তিন দিনের মাথায় না ফেরার দেশে চলে গেলেন প্রবীণ এই চিত্রতারকা।

উল্লেখ্য, ১৯৮৫ সালে ‘রামের সুমতি’ সিনেমা দিয়ে ঢালিউড যাত্রা শুরু করেন সাদেক বাচ্চু। চলচ্চিত্রে খলঅভিনেতা হিসেবে সাফল্য পেলেও তার ক্যারিয়ারের শুরুটা হয়েছিলো নায়ক হিসেবে। ‘সুখের সন্ধানে’ চলচ্চিত্রে প্রথম খল চরিত্রে অভিনয় করেন তিনি। ২০১৮ সালে ‘একটি সিনেমার গল্প’তে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান এই অভিনেতা।

0Shares

Comment here