অর্থনীতিজাতীয়রকমারি

শারজায় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সাক্ষাৎকার অনুষ্ঠিত

আজিজুর রহমান (আজিজ): বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ সংযুক্ত আরব আমিরাত শারজাহ শাখা গত শক্রবার (১১ সেপ্টেম্বর) গোল্ডে মার্কেট সংলগ্ন নুর মসজিদের পাশে করনিশ এরিয়াতে সামাজিক দুরত্ব বজায় রেখে সাক্ষৎকার অনুষ্টানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রবাসী অধিকার পরিষদের নৃত্রীবৃন্দ ও পরিষদের সদস্যদের মাঝে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত : মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সংযুক্ত আরব আমিরাত এর সমন্বয়ক জনাব সালাহ উদ্দিন। উক্ত – সভায় সভাপতিত্ব করেন আসাদুর রহমাম আসাদ।

এ সময় উপস্থিত ছিলেন মো মোফাজ্জল হোসেন, কে এম ফরিদ আমিন ,আনিসুর রহমাম আনিস, মো বেলাল উদ্দিন, সাইফুদ্দিন খালেদ, আবদুল সালাম , জাকির মুন্না এবং শারজাহ শাখার সকল সদস্য ।

এছাড়াও উক্ত সভায় আরব আমিরাতের প্রত্যেকটি অঞ্চলের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেনে।

দুবাইয়ের সমন্বয়ক হাবিবুর রহমানের সঞ্চালনায়, আবুধাবী সমন্বয়ক সাবিবর হাসন খানের পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুস্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আবুধাবী শাখার সমন্বয়ক সাইফুর রহমান, আরিফ জয়, ফুজাইরা শাখার সমন্বয়ক ওমর ফারুক , নাসির উদ্দিন মিলন, সহ সমন্বয়ক এনামুল হক মনির।

এছাড়াও বক্তব্য রাখেন আল রাসুল খাইমার সমন্বয়ক মোতাবির হোসেন রাজু আজমানের সমন্বয়ক মনসুর আহামেদ, সহ সমন্বয়ক সুজন মোল্লা, মনির হোসেন, দুবাইয়ের সহ সমন্বয়ক মহিন উদ্দিন , নারী সদস্য মাকসুদা আক্তার এবং আরও অনেক।

প্রধান অতিথি সালাহ উদ্দিন তার বক্তব্যের মাধ্যমে সংযুক্ত আরব আমিরার প্রবাসীর নানা বিধ সমস্যার কথা তুলে ধরেন এবং তা সমাধানের দাবী জানানো হয়। বক্তারা বলেন ৩৩৮ জন বাংলাদেশী প্রবাসী কারাবন্দী আছেন তাদের মুক্তির দাবী জানানো হয়েছে এ সভায়। এছাড়াও ওমান প্রবাসী জাফর হত্যা, সৌদি প্রবাসী মুন্সী ও মালশিয়া প্রবাসীদের হত্যা কারিদের বিচারের দাবী জানানো হয়েছে ।

দালাল মুক্ত প্রবাস এবং প্রবাসী বান্দব দুতাবাস, বিমান বন্দরের প্রবাসীদের হয়রানি বন্ধের দাবীও জানান নেতৃবৃন্দ।

সভা শেষে নেত্রীবৃন্দ ও সদস্যদের মাঝে প্রবাসী অধিকার পরিষদের টি শার্ট বিতরণের মাধ্যমে অনুস্টানের সমাপ্তি ঘোষনা করা হয়।

0Shares

Comment here