জাতীয়রাজনীতিরুপসী বাংলাস্বাস্থ্যপাতা

বড়লেখায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে রাস্তায় ভাঙ্গন, ২ গ্রামের মানুষের চরম দুর্ভোগ

 

মোঃ জালাল উদ্দিন। মৌলভীবাজারের বড়লেখায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে উপজেলার সদর ইউনিয়নের হিনাইনগর ও মুছেগুল গ্রামের এলজিইডি রাস্তায় ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। এতে ২ গ্রামের ৪ সহস্রাধিক মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

জানা গেছে, গত ২৯ ও ৩০ আগস্টের টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে নিকড়ী ছড়া প্লাবিত হয়। এতে সদর ইউনিয়নের হিনাইনগর ও মুছেগুল গ্রামের ব্যাপক এলাকা ঢলের পানিতে তলিয়ে যায়। বন্যার পানির প্রবল স্রোতে পানিধার-মুছেগুল এলজিইডি রাস্তায় ব্যাপক স্থানে ভাঙ্গন দেখা দেয়। হিনাইনগর বালিছড়া জামে মসজিদের সামনের ৪০ ফুট রাস্তা, মুছেগুল গ্রামের একটি রাস্তা ও একটি কালভার্ট ঢলের পানিতে ভেঙ্গে যায়। এতে দুই গ্রামের মানুষের যাতায়াত বিঘ্নিত হচ্ছে।

সরেজমিনে গেলে এলাকার বাসিন্দারা জানান, গুরুত্বপূর্ণ এ রাস্তার বিভিন্ন জায়গায় ভাঙ্গন দেখা দেয়ায় হিনাইনগর ও মুছেগুল গ্রামের লোকজন উপজেলা সদরে যাতায়াত করতে পারছেন না।

উপজেলা প্রকৌশলী সামছুল হক ভুইয়া জানান, এলাকাবাসীর পক্ষ থেকে রাস্তা মেরামতের জন্য বুধবার একটি আবেদন পেয়েছি। একজন উপ-সহকারী প্রকৌশলীকে সরেজমিনে তদন্তে পাঠিয়েছি। যত দ্রুত সম্ভব এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

0Shares

Comment here